কাপাসিয়ার সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে দুই মামলা

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুলাই ২০১৮, ২০:৪২

গাজীপুরের কাপাসিয়া উপজেলা সাব-রেজিস্ট্রার জাহিদুল ইসলামের বিরুদ্ধে পরীক্ষার সনদ ও জন্ম নিবন্ধন সনদ জালিয়াতির অভিযোগে দুটি পৃথক মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক) সম্মিলিত কার্যালয় ফরিদপুর।

ঢাকার শাহবাগ মডেল থানা (ডিএমপি) ও গোপালগঞ্জ সদর থানায় এ দুটি মামলা করা হয়। এ দুটি মামলার বাদী দুদকের ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক আহামদ ফরহাদ হোসেন।

সাব-রেজিস্ট্রার জাহিদুল ইসলামের বাড়ি গোপালগঞ্জ জেলায়। তিনি গোপালগঞ্জ পৌর সভার বীনা পানি গার্লস স্কুল রোড এলাকায়। বর্তমানে তিনি গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার সাব-রেজিস্ট্রার হিসেবে কর্মরত।

দুদক সূত্র জানায়, জাহিদুল ইসলাম এসএসসি পাস। তিনি প্রতারণা ও জালিয়াতির আশ্রয় নিয়ে বিকম পাসের জাল সনদ তৈরি করে ভুয়া সনদে সংস্থাপন মন্ত্রণালয় (বর্তমানে জনপ্রশাসন মন্ত্রণালয়) হতে মুজিব নগর কর্মচারী হিসেবে চাকরিতে আবার মনোনয়ন নিয়ে সাব-রেজিস্ট্রার হিসেবে যোগদান করেন।

এরপর ২০০৯ সালের সেপ্টেম্বর হতে ২০১৭ সালের ৩০ জুন তিনি সরকারি বেতন ভাতা বাবদ ২৩ লাখ ৫৬ হাজার ৭৯৬ টাকা উত্তোলন করেছেন। এ অভিযোগে তার বিরুদ্ধে ঢাকার শাহবাগ মডেল থানায় (ডিএমপি) একটি মামলা করা হয়।

পৃথক মামলায় একই ব্যক্তি জাহিদুল ইসলাম তার নাম পরিবর্তন করে মো. মাহবুবুর রহমান নামে জন্ম নিবন্ধন সনদ তৈরি করেন। ভুয়া জানা সত্ত্বেও ওই সনদে তিনি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের গোপালগঞ্জ শাখায় সঞ্চয়ী হিসাব খোলার সময়ে এবং ডন সিকিউরিটি লিমিটেডে বিও খোলার সময়ে সেটি দাখিল করেন। এ অভিযোগ তার বিরুদ্ধে গোপালগঞ্জ সদর থানায় আরেকটি মামলা করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দুদকের ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক ফজলুর হক বলেন, দুটি মামলাই দুদক তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।

(ঢাকাটাইমস/৪জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :