চিকিৎসকের অবহেলায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুলাই ২০১৮, ২১:৪৭

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার মালিগ্রাম বাজার সংলগ্ন মাহামুদা জেনারেল হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসকের অবহেলায় জ্যোৎস্না বেগম নামে এক প্রসূতির মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে ভাঙ্গা থানায় মামলার প্রস্তুতি চলছে। পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে।

জ্যোৎস্না বেগম মাদারীপুর জেলার শিবচর উপজেলার শিরাইল ইউনিয়নের পশ্চিম কাকইর গ্রামের বাসিন্দা গ্রিস প্রবাসী সোহেল মিয়ার স্ত্রী এবং একই এলাকার মোসলেম মুন্সীর মেয়ে।

জ্যোৎস্না বেগমের পারিবারিক সূত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় জ্যোৎস্না বেগমের প্রসব বেদনা উঠলে তার পরিবারের সদস্যরা তাকে ওই হাসপাতালে নিয়ে আসেন। রাত ৯টার দিকে হাসপাতালের কর্তব্যরত মেডিকেল কর্মকর্তা মনিরুজ্জামান ও অপর চিকিৎসক আলী আকবর অস্ত্রপচার করে একটি মেয়ে সন্তান বের করে আনেন। তবে অস্ত্রপচার করার পর প্রসূতির প্রচণ্ড রক্তক্ষরণ বন্ধ না হওয়ায় জ্যোৎস্না বেগমকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। রাত সাড়ে ১১টার দিকে জ্যোৎস্না বেগমকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ভাঙ্গা থানার পরিদর্শক (তদন্ত) মিরাজ হোসেন জানান, জ্যোৎস্না বেগমের স্বজনরা জানিয়েছেন- হাসপাতালের চিকিৎসকদের অবহেলা, অব্যাবস্থাপনা ও আনাড়ি পনায় মৃত্যু হয়েছে জ্যোৎস্নার। জ্যোৎস্না বেগমের স্বজনরা এ ব্যাপারে মামলা করবেন বলে জানিয়েছেন। লাশটির সুরতহাল করে ময়নাতদন্তের জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

এদিকে সকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল হাসেম শেখ সকালে ওই হাসপাতালটি পরিদর্শন করেন। পরিদর্শন শেষে তিনি জানান, একটি হাসপাতাল চালানোর জন্য যে সব বৈশিষ্ট্য থাকা প্রয়োজন তা ওই হাসপাতালে পাওয়া যায়নি। তিনি বলেন, এই হাসপাতালটি বন্ধসহ আইনগত ব্যবস্থা নেয়ার জন্য তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট সুপারিশ করবেন।

এদিকে আত্মগোপন থাকায় ওই হাসপাতালের মালিক মাহবুব হোসেন এবং দুই চিকিৎসক মনিরুজ্জামান ও আলী আকবরের কোন বক্তব্য জানা যায়নি। তাদের মুঠোফোনও বন্ধ রয়েছে।

(ঢাকাটাইমস/৪জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

বিপুল টাকাসহ পাবনা পাউবোর দুই প্রকৌশলী আটক, পালাল ঠিকাদার!

বগুড়ায় বাবার ব্যাগে থাকা চাকু পেটে ঢুকে শিশুর মৃত্যু

জামালপুরে অতিরিক্ত গরমে ব্যবসায়ীর মৃত্যু

চাঁদপুরে ডাকাতিয়া নদীতে ডুবে শিশু নিখোঁজ

বাউফলে ডায়রিয়ার প্রকোপ, হাসপাতালে স্যালাইনের সংকটসহ নানা সমস্যা

পাবনা পানি উন্নয়ন বোর্ডের দুই প্রকৌশলী টাকাসহ আটক, পালাল ঠিকাদার

ফরিদপুরে দুর্ঘটনায় একই পরিবারের চারজনের পর মারা গেল মা, নিহতের সংখ্যা বেড়ে ১৬

ফরিদপুরে দুই শ্রমিক নিহতের ঘটনায় ঢাকা-খুলনা মহাসড়ক তিন ঘণ্টা অবরোধ

কলাপাড়ায় কথিত সাংবাদিকের নামে চাঁদাবাজির মামলা

পঞ্চম দিনে হিট স্ট্রোকে নয় জেলায় ১০ জনের মৃত্যু

এই বিভাগের সব খবর

শিরোনাম :