মানবাধিকার কমিশনের সহায়তায় মা ফিরে পেলেন সন্তান

ব্যুরো প্রধান, ময়মনসিংহ
 | প্রকাশিত : ০৪ জুলাই ২০১৮, ২২:০২

ময়মনসিংহের বাবার বেআইনি হেফাজত থেকে পুলিশের সহযোগিতায় এক শিশুকে উদ্ধার করেছে বাংলাদেশ মানবাধিকার কমিশন ময়মনসিংহ জেলা শাখার নেতৃবৃন্দ। বুধবার জেলার ত্রিশাল উপজেলার মঠবাড়ী ইউনিয়নের রায়মনি গ্রাম থেকে দুই বছর বয়সী শিশু মাহমুদা আক্তারকে তার মা শারমিন আক্তার লিমার কাছে হস্তান্তর করা হয়।

বাংলাদেশ মানবাধিকার কমিশন ময়মনসিংহ জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট এ এইচ এম খালেকুজ্জামান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু বিষয়টি জানান।

তারা বলেন, আমাদের তত্ত্বাবধায়নে এবং ত্রিশাল উপজেলা শাখার সভাপতি প্রবীন রাজনীতিবিদ হামিদুর রহমান ও সাধারণ সম্পাদক আবুল কালাম শামছুদ্দিনের সহায়তায় ত্রিশাল থানার পুলিশ উপজেলার মঠবাড়ী ইউনিয়নের রায়মনি গ্রাম থেকে ২ বছরের শিশু কন্যা মাহমুদা আক্তারকে তার বাবার বেআইনি হেফাজত থেকে উদ্ধার করে তার মা শারমিন আক্তার লিমার কাছে হস্তান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, স্বামী-স্ত্রীর মধ্যে সৃষ্ট নানাবিধ বিরোধ থেকে শিশু কন্যা মাহমুদাকে তার পিতা আ. বারেক ২৪ মে ২০১৮ তার মায়ের ঢাকাসহ বাসা থেকে নিয়ে তার বাড়ি ত্রিশালের রায়মনি গ্রামে চলে যায়। শিশু কন্যাকে উদ্ধার করার জন্য তার মা লিমা বাংলাদেশ মানবাধিকার কমিশন ঢাকা উত্তর আঞ্চলিক শাখার সহায়তা চায়। তৎপ্রেক্ষিতে সেখানকার শাখার সভাপতি খোকন খানের অনুরোধে ময়মনসিংহ জেলা শাখার তত্ত্বাবধায়নে শিশুটিকে উদ্ধার করা হয়।

শিশুটিকে উদ্ধার করে তার মায়ের কাছে হস্তান্তরকালে ত্রিশাল থানার অফিসার ইনচার্জ মো. জাকিউর রহমান এবং মানাবাধিকার কমিশন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৪জুলাই/এমডি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :