দুই রণবীরের ‘যুদ্ধ’ আসন্ন

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ জুলাই ২০১৮, ১১:৫৮ | প্রকাশিত : ০৫ জুলাই ২০১৮, ১১:৪৩

তাদের দুজনের নাম একই। পার্থক্য কেবল পদবীতে। একজন রণবীর কাপুর, অন্যজন রণবীর সিং। একজন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের সাবেক প্রেমিক, অন্যজন বর্তমান। এ নিয়ে অবশ্য দুই অভিনেতাকে কখনো বিবাদে জড়াতে বা কথা চালাচালি করতে দেখা যায়নি। বাধেনি কোনো স্নায়ুযুদ্ধও।

তবে দুই রণবীরের মধ্যে এবার বোধহয় যুদ্ধ বাধতেই চলেছে। অবশ্যই সেটা জনপ্রিয়তার যুদ্ধ, খ্যাতি অর্জনের যুদ্ধ। বলিউডে জোর জল্পনা, চলতি বছরের প্রতিটি অ্যাওয়ার্ড শো-তেই দেখা যাবে দুই রণবীরের যুদ্ধ।

চলতি বছরের ২৫ জানুয়ারি মুক্তিপ্রাপ্ত ‘পদ্মাবত’ ছবিতে দিল্লির অত্যাচারী রাজা আলাউদ্দিন খিলজির ভূমিকায় অভিনয় করে পর্দা কাঁপিয়েছেন রণবীর সিং। সঞ্জয় লীলা বানসালি পরিচালিত বহুল আলোচিত ও বিতর্কিত এ ছবির অন্য দুই তারকা দীপিকা পাড়ুকোন ও শাহিদ কাপুরের তুলনায় বেশি প্রশংসা রণবীরই কুড়িয়েছেন।

২১৫ কোটি টাকা নির্মাণব্যয়ের ‘পদ্মাবত’ বিশ্বব্যাপী আয় করে ৫৮৫ কোটি টাকা। সমালোচকদের মতে, এহেন সাফল্যের মূল নায়ক রণবীর সিং। যার পুরস্কারও তিনি পেয়েছেন। তবে আসল পুরস্কার তো বাকি। চলতি বছরের ফিল্মফেয়ার পুরস্কারসহ অন্যান্য আসরগুলোতেও রণবীর বাজিমাত করবেন বলে ধারণা সিনে বিশেষজ্ঞদের।

অন্যদিকে, চলতি বছরে এসে ট্রাম কার্ড মেরেছেন রণবীর কাপুরও। বলিউডের বিতর্কিত নায়ক সঞ্জয় দত্তের জীবনী নিয়ে নির্মিত ‘সঞ্জু’ ছবিতে অভিনয় করে বক্স অফিসে ঝড় তুলেছেন তিনি। মুখ বন্ধ করে দিয়েছেন সমালোচকদেরও। রাজকুমার হিরানি পরিচালিত ‘সঞ্জু’ মুক্তি পায় গত ২৯ জুন। মাত্র তিন দিনেই যেটির আয় শতকোটি ছাড়িয়ে যায়।

রণবীরের ‘সঞ্জু’ যেভাবে এগিয়ে চলছে তাতে বক্স অফিসের অনেক রেকর্ডই আবার নতুন করে লিখতে হতে পারে বলে মনে করছেন বলিউডের ট্রেড অ্যানালিস্টরা। সালমান খানের ‘রেস থ্রি-কে পেছনে ফেলে চলতি বছরের হায়েস্ট ওপেনিং ছবির তকমাও পায় ‘সঞ্জু’।

ছবি দেখে সমালোচকদের মন্তব্য, ‘সঞ্জয় দত্তের চরিত্রে রণবীরের চেয়ে ভালো অভিনয় আর কেউই করতে পারতেন না।’ বিশেষ করে, সঞ্জয় দত্তের সঙ্গে রণবীর কাপুরের মুখের অদ্ভূত মিলই নজর কেড়েছে সকলের। একটি সংবাদ সম্মেলনে যেটা স্বীকার করেন পরিচালক রাজকুমার হিরানিও। কাজেই, চলতি বছরের অ্যাওয়ার্ড শো-গুলোতে রণবীর সিংয়ের পাশাপাশি শ্রেষ্ঠত্বের দাবিদার রণবীর কাপুরও।

কাপুর পরিবারের জুনিয়র সদস্য রণবীর অভিনয় জগতে আসেন ২০০৭ সালে ‘সাওয়ারিয়া’ ছবিটির মাধ্যমে। অন্যদিকে রণবীর সিংয়ের প্রথম ছবি ‘ব্যান্ড বাজা বারাত’ মুক্তি পায় ২০১০ সালে।

বয়স এবং ইন্ডাস্ট্রিতে আগমন- দু’দিক থেকেই রণবীর সিংয়ের চেয়ে বেশ খানিকটা সিনিয়র রণবীর কাপুর। তবে এসব তো আর কোনো হিসাব নয়, হিসাবের খাতায় শুধুই জনপ্রিয়তা। কাজেই, চলতি বছরে খ্যাতির যুদ্ধে কোন রণবীরের জয় হয় সেদিকেই তাকিয়ে বলিউড।

ঢাকাটাইমস/০৫ জুলাই/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :