ভাষা সৈনিক হালিমা খাতুন স্মরণে গণবিশ্ববিদ্যালয়ে সভা

গণবিশ্ববিদ্যালয় প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জুলাই ২০১৮, ১৬:৪৯

গণবিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সভাপতি ভাষাসৈনিক ও সাহিত্যিক ড. হালিমা খাতুন স্মরণে বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাকক্ষে এক শোক হয়েছে। শোকসভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক লায়লা পারভীন বানু।

শোকসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- গণবিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন, বিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মনসুর মুসা এবং পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী।

বক্তারা ভাষা আন্দোলনে হালিমা খাতুনের অবদানের কথা স্মরণ করে বলেন, যাদের সাহসী পদক্ষেপ ও আত্মত্যাগ আমাদের এনে দিয়েছে মাতৃভাষার স্বীকৃতি, দেখিয়েছে একটি স্বাধীন রাষ্ট্রের স্বপ্ন তাদেরই একজন হালিমা খাতুন।

রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন তার বক্তব্যে বলেন, গণবিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের একজন সদস্য ছাড়াও ২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত অত্যন্ত নিষ্ঠার সঙ্গে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। এছাড়া ২৬ জুলাই ২০১৭ থেকে তিনি গণবিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের সভাপতির দায়িত্ব পালন করছিলেন।

তার মৃত্যুতে গণবিশ্ববিদ্যালয় একজন অকৃত্রিম বন্ধু, পথপ্রদর্শক ও অভিভাবককে হারালো। বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের প্রধান ও কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

পরে বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয় ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়।

(ঢাকাটাইমস/৫জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :