অধ্যক্ষের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জুলাই ২০১৮, ২০:০৫

ফরিদপুরের সালথা সরকারি কলেজের অধ্যক্ষ কৃষ্ণ চন্দ্র বর্মনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে মামলা হয়েছে। ফরিদপুরের পাঁচ নম্বর আমলি আদালতে বৃহস্পতিবার দুপুরে এ মামলাটি করেন মো. রাকিবুল হাসান নামে এক ব্যক্তি। মো. রাকিবুল হাসান সালথা উপজেলা ছাত্রলীগের সভাপতি।

এদিকে সালথা সরাকারি কলেজের অধ্যক্ষের অপসারণের দাবিতে বিকাল ৫টায় সালথা থানার সামনে এক মানববন্ধন করেছেন উপজেলা ছাত্রলীগ।

ওই আদালতের বিচারিক হাকিম মো. সুমন হোসেন মামলাটি আমলে নিয়ে গোয়েন্দা পুলিশকে তদন্ত করার আদেশ দিয়েছেন। এ মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন আগামী ২ আগস্ট।

বাদীর আইনজীবী বিশ্বজিৎ গাঙ্গুলী জানান, সালথা কলেজের অধ্যক্ষ কৃষ্ণ চন্দ্র বর্মন তার নিজ কক্ষে কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি টানাননি। আমাদের সংবিধান অনুযায়ী প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি টানানো বাধ্যতামূলক। ওই অধ্যক্ষ তার কক্ষে বঙ্গবন্ধুর ছবি না টানিয়ে সংবিধানের নির্দেশ লঙ্ঘন করেছেন।

এ ব্যাপারে অধ্যক্ষের মুঠোফোন নম্বর বন্ধ থাকায় তার সাথে কথা বলা সম্ভব হয়নি। তবে কথা হয়েছে, অধ্যক্ষের স্ত্রী সরস্বতী বর্মণের সাথে। তিনি জানান, কলেজে অধ্যক্ষের কক্ষটি স্থানান্তর করার কাজ চলছিল, এ জন্য বঙ্গবন্ধুর ছবিটি নামিয়ে রাখা হয়েছিল।

তিনি বলেন, গত ১ জুলাই কলেজে নবীণবরণ ছিল। পরদিন ছাত্রলীগের ছেলেরা অধ্যক্ষের কক্ষে এসে অধ্যক্ষকে লাঞ্ছিত করেন ছবি না টানানোর কারণে।

ফরিদপুর গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল ইসলাম বলেন, আদালতের আদেশ আমরা এখনও পাইনি। আদেশ পাওয়ার পর এ ব্যাপারে তদন্ত করে আদালতে প্রতিবেদন জমা দেয়া হবে।

প্রসঙ্গত, ২০১৫ সালের ৭ জুন সালথা সরকারি কলেজে অধ্যক্ষ পদে যোগদান করেন কৃষ্ণ চন্দ্র বর্মন।

(ঢাকাটাইমস/৫জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :