ছাত্র-এলাকাবাসী সংঘর্ষ: বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় এখন শান্ত

বশেমুরবিপ্রবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ জুলাই ২০১৮, ২১:৪৭ | প্রকাশিত : ০৫ জুলাই ২০১৮, ২১:২৮

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) বৃহস্পতিবার আবারও শিক্ষার্থী ও গ্রামবাসীদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষের পর বর্তমানে শান্ত রয়েছে।

সংঘর্ষের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, গোবরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে শান্তি বৈঠক হয়েছে।

এ বিষয়ে রাতে গোবরা ইউনিয়ন চেয়ারম্যান শফিকুর রহমান চৌধুরী ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। এতে তিনি সকলকে শান্ত থাকার আহ্বান জানান। এলাকার সবাই নিরাপদে আছে এবং থাকবে বলে আশ্বস্ত করেন।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর জয়নাব বিনতে হোসেন জানান, গ্রামবাসীর সঙ্গে আমাদের সমঝোতা হয়েছে। তারা কথা দিয়েছে- আর কোন সংঘর্ষে জড়াবেন না। শিক্ষার্থীদের দাবি আমরা মেনে নিয়েছি, তারাও হলে ফিরে গেছে।

তিনি বলেন, ক্যাম্পাসে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। আশা করি, আর কোন অপ্রীতিকর ঘটনা ঘটবে না।

গোপালগঞ্জ সদর থানার ওসি মো. মনিরুল ইসলাম জানান, পরিস্থিতি এখন তাদের নিয়ন্ত্রণে রয়েছে। এখনো পর্যন্ত কোন পক্ষ মামলা হয়নি।

প্রসঙ্গত, বুধবার শিক্ষার্থীদের ওপর অতর্কিত হামলার প্রতিবাদে বৃহস্পতিবার সকাল ১০টায় শিক্ষার্থীরা পাঁচ দফা দাবিতে ক্যাম্পাসের জয় বাংলা চত্বরে বিক্ষোভ করে। এক পর্যায়ে তারা পিরোজপুর-গোপালগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। এসময় এলাকাবাসী ও শিক্ষার্থীদের মাঝে দফায় দফায় সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। এসময় পুলিশসহ প্রায় ২৫ জন আহত হন।

(ঢাকাটাইমস/৫জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :