কিউ কে আহমদ ফাউন্ডেশনের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জুলাই ২০১৮, ২২:১৭

দেশের বরেণ্য অর্থনীতিবিদ ড. কাজী খালিকুজ্জামান আহমদের নামে যাত্রা শুরু করল ‘কিউ কে আহমদ ফাউন্ডেশন’। অলাভজনক, অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী সংস্থা হিসেবে ধর্ম-বর্ণ নির্বিশেষে পারস্পরিক শ্রদ্ধা, শান্তি ও ন্যায়বিচারভিত্তিক সমাজ গঠনের প্রত্যয়ে এটি কাজ করবে।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে পিএকএসএফ ভবনে আয়োজন করা হয় অনুষ্ঠান।

একই অনুষ্ঠানে তৃণমূলে আর্থ-সামাজিক উন্নয়নে বিশেষ অবদান রাখার জন্য দুজন তরুণকে সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া বলেন, দেশবরেণ্য অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জমানের নামে যে ফাউন্ডেশন আজ যাত্রা শুরু করলো, তা ভবিষ্যতে অনেক দূর যাবে। দেশের মানুষের, বিশেষ করে তরুণ প্রজন্মের মূল্যবোধের অবক্ষয় রোধ, পিছিয়ে পড়া জনগোষ্ঠির ভাগ্যোন্নয়নে এই প্রতিষ্ঠান বিশেষ ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

স্বাগত বক্তব্য কিউ কে আহমদ ফাউন্ডেশনের’ জেনারেল সেক্রোটারি ড. কাজী রুশদী আহমদ বলেন, বৃহৎ সুযোগসুবিধা বৃহৎ দায়িত্ববোধের জন্ম দেয়। সেই দায় থেকেই দরিদ্র ও অভাবী মানুষের জন্য কাজ করে যাবে কিউ কে ফাউন্ডেশন।’’

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ব্র্যাক-এর ভাইস-চেয়ারপার্সন ড. আহমেদ মোশতাক রাজা চৌধুরী, পিকেএসএফ-এর ব্যবস্থাপনা পরিচালক আবদুল করিম, গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. গোলাম সামদানি ফকির ও বেসরকারি টেলিভিশন চ্যানেল ২৪-এর প্রধান নির্বাহী মেজর জেনারেল (অব.) জীবন কানাই দাস।

বক্তারা বলেন, একটি অলাভজনক, অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও দাতব্য বেসরকারি সংস্থা হিসেবে সমগ্র বাংলাদেশে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে গণমানুষের কল্যাণে কাজ করবে এই ফাউন্ডেশন।

কিউ কে আহমদ ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, মানব মর্যাদা প্রতিষ্ঠায় যেন এ ফাউন্ডেশন কাজ করে যেতে পারে। এ ব্যাপারে তিনি সবার সহোযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে সম্মাননার জন্য নির্বাচিত দু’জন তরুণ উদ্যোক্তা কানিজ ফাতেমা ছন্দা ও আরিফুল ফোরকানের হাতে সম্মাননা স্মারক ও ৫০,০০০ টাকার চেক তুলে দেয়া হয়। উল্লেখ্য, নারীদের সাইকেল চালনা শেখানো ও এ বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য কানিজ ফাতেমা ছন্দা এবং নারীদের মাসিক স্বাস্থ্যসচেতনতা সৃষ্টি ও সুলভে স্যানিটারি ন্যাপকিন ‘সখীপ্যাড’ বাজারজাত করার জন্য আরিফুল ফোরকানকে এই সম্মাননা প্রদান করা হয়।

(ঢাকাটাইমস/৫জুলাই/জেআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :