বিএনপির একার পক্ষে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়: মাহবুব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুলাই ২০১৮, ১৭:৫৭

জাতীয় ঐক্য ছাড়া বিএনপির একার পক্ষে দেশে নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব হবে না বলে মনে করছেন বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন।

শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্বাধীনতা হলে `খালেদা জিয়ার জামিন ও চিকিৎসা নিয়ে সরকারের অপকৌশল বন্ধের’ দাবিতে নাগরিক অধিকার আন্দোলন ফোরামের প্রতিবাদ সভায় এ কথা বলেন তিনি।

খন্দকার মাহবুব বলেন, ‘দেশের এই ক্রান্তিলগ্নে জাতীয় ঐক্য দরকার। বাংলাদেশের জাতীয় নেতারা আছে। আমি আশা করি তারা বিএনপির আহ্বানে সাড়া দিয়ে জাতীয় ঐক্যের পথে আসবেন।’

মানুষের ভোটের অধিকার আদায় ও দেশে গণতন্ত্র কায়েমের জন্য শুধু জাতীয় ঐক্য সৃষ্টি নয়, এর মাধ্যমে রাজপথ উত্তপ্ত করার প্রয়োজনীয়তার ওপরও গুরুত্ব দেন এই আইনজীবী নেতা। তিনি বলেন, জাতীয় ঐক্য হলে সরকারের আর টেকার পথ থাকবে না।

আগামী নির্বাচনে বিএনপিকে নির্বাচনের বাইরে রাখতে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারাজীবন সরকার দীর্ঘায়িত করছে বলে অভিযোগ করেন খন্দকার মাহবুব। ‘বেগম খালেদ জিয়াকে শুধু কারাগারে রাখা হয়নি, তাকে মানসিক-শারীরিকভাবে নির্যাতন করার জন্য একটি পরিত্যক্ত কারাগারে রাখা হয়েছে।’ বলেন তিনি।

খালেদার যথাযথ চিকিৎসা করা হচ্ছে না অভিযোগ করে মাহবুব বলেন, ‘বারবার আমরা তার (খালেদা) চিকিৎসার দাবি জানিয়েছি, কিন্তু সরকার তাদের পছন্দমতো হাসপাতালে তার চিকিৎসা করাচ্ছেন। অথচ আমরা দেখেছি আওয়ামী লীগের বিভিন্ন নেতা তাদের ইচ্ছামতো বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।’

খালেদা জিয়ার বিরুদ্ধে প্রক্রিয়াধীন ছয়টি মামলার মধ্যে তিনটি জামিনযোগ্য বলে দাবি করেন তার এই আইনজীবী। বলেন, ‘বাংলাদেশের আইন অনুযায়ী তাকে জামিন দিতে বাধ্য, কিন্তু সেখানেও টালবাহানা করা হচ্ছে। জামিন না দিয়ে দীর্ঘদিন আটকে রেখে তার কারাজীবনকে দীর্ঘায়িত করছে সরকার।’

গাজীপুর জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ভিপি ইব্রাহীমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আতাউর রহমান ঢালী, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা ইসমাঈল হোসেন বেঙ্গল, সাইদুর রহমান তামান্না, বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, শাহজাহান মিয়া সম্রাট, ড. কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ।

(ঢাকাটাইমস/৬জুলাই/বিইউ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

উপজেলা নির্বাচনে অংশগ্রহণ: বিএনপির ৬৪ নেতাকে শোকজ

ভোটের মাঠ থেকে স্বজনদের সরাতে পারেননি আ.লীগের মন্ত্রী-এমপিরা

দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে: বিএনপির আরও ৫ নেতা বহিষ্কার

সরকারকে পরাজয় বরণ করতেই হবে: মির্জা ফখরুল

এমপি-মন্ত্রীর স্বজন কারা, সংজ্ঞা নিয়ে ধোঁয়াশায় আ.লীগ

মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

স্থানীয় নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির আরও এক নেতা বহিষ্কার 

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

এই বিভাগের সব খবর

শিরোনাম :