‘আমার শহর আমিই পরিচ্ছন্ন রাখব’

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুলাই ২০১৮, ১৮:৪৩

সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকের এক স্ট্যার্টাসকে (ফরিদপুরের যত্রতত্র ময়লার স্তূপ এবং পৌরসভাকর্তৃক তা পরিষ্কার করছে না) গুরুত্ব দিয়েছেন জেলা প্রশাসক।

‘তানজিয়া সালমা’ নামে নিজের আইডিতে তিনি ফরিদপুর শহরের সকল মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান।

এ বিষয়ে ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া বলেন, শুক্রবার সকালে আমার একজন ফেসবুক বন্ধুর দেয়ালে ‘ফরিদপুরের যত্রতত্র ময়লার স্তূপ এবং পৌরসভা কর্তৃক তা পরিষ্কার না করার বিষয়ে’ পোস্ট দেয়া হয়।

তিনি বলেন, বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই এ বিষয়ে শহরের সকলকে নিজ নিজ এলাকার এমন ময়লার স্তূপের তালিকা তৈরি করে জেলা প্রশাসক ফরিদপুরের অফিসে পাঠানোর অনুরোধ জানানো হয়েছে।

তিনি আরো জানান, পৌর এলাকার ময়লার স্তূপের তালিকা চূড়ান্ত করে আমরা ফরিদপুরবাসী নিজেরাই এ বিষয়ে ব্যবস্থা নেব।

তিনি ক্ষোভের সঙ্গে বলেন, পৌরসভাকে বেশ কয়েকবার বলেও কাজ হয়নি। অতএব, ‘আমার শহর আমিই পরিছন্ন রাখব’- এই প্রত্যয়ে জেলা প্রশাসন ফরিদপুরের সাথে থাকার অনুরোধ সকলের প্রতি।

ফরিদপুরের জেলা প্রশাসকের স্ট্যাটাসের পর বিভিন্ন শ্রেণিপেশার মানুষ সেখানে বিভিন্ন ধরনের মন্তব্য তুলে ধরছেন।

সংক্ষেপে পাঠকদের জন্য সেটি তুলে ধরা হলো-

Nazma Akter: লিখেছেন- ‘শ্রদ্ধেয় প্রিয় স্যার, খুব মূল্যবান একটি Post শেয়ার করেছেন স্যার। আপনার উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই। তবে পৌরসভাকর্তৃক এ বিষয়ে একটিতে Action এ যেয়ে সচেতনতার জন্য প্রচার করে কিছু দূর পরপর একটা করে portable ডাস্টবিন রাখা উচিৎ, যেমন ঢাকা শহরে আছে। সেখান থেকে পৌর পরিচ্ছন্ন কর্মী সময়মত ময়লা আবর্জনা অপসারণ করবে। এটার বিষয়ে এলাকাবাসীকে সতর্ক/সচেতন করা হলে আমাদের শহর পরিচ্ছন্ন থাকবে। আর এলাকাবাসী যত্রতত্র ময়লা আবর্জনা ফেলবে না বলে লিফলেট করে জায়গায় জায়গায় দিলে ভালো হবে বা দেয়ালে টানালে।’

Sazzad Babu: লিখেছেন- ‘মন্ত্রী মহোদয়ের এতো কষ্টার্জিত উন্নয়ন অবহেলায় নষ্ট হতে দিতে পারি না। প্রাণের শহর ফরিদপুরকে পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে আমরা আছি জেলা প্রশাসনের সাথে।’

Farhana Haque: লিখেছেন- ‘স্বাগতম’

Feroz Hossain: লিখেছেন: ‘বিষয়টি গুরুত্ব দেয়া দরকার।’

Sheik Mofijshipon: লিখেছেন-‘এখনই সকলকে এগিয়ে আসতে হবে, নিজে ও পরিবার-সমাজকে ঠিক রাখতে এই আন্দোলনের সঙ্গে সহমত থাকতে হবে।’

এ বিষয়ে ফরিদপুর পৌরসভার মেয়র শেখ মাহতাব আলী মেথু বলেন, রোজার ঈদের পরে বিভিন্ন জায়গায় ময়লা ছিল। বিষয়টি বিভিন্ন পর্যায় থেকে আমাদের কাছে এলে আমরা পরিচ্ছনতা কর্মীদের দ্রুত শহর পরিষ্কার করার নির্দেশ দেই।

তিনি বলেন, এখন তো শহর আগের চেয়ে বেশ পরিষ্কার। দু-এক জায়গা বিচ্ছিন্ন ঘটনা হতে পারে।

তিনি বলেন, তারপরও আমরা এ বিষয়টিকে গুরুত্ব দেব।

(ঢাকাটাইমস/৬জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :