বেসরকারি হাসপাতাল বন্ধে চমেকে বেড়েছে রোগীর চাপ

ব্যুরো প্রধান, চট্টগ্রাম
 | প্রকাশিত : ০৮ জুলাই ২০১৮, ২০:১৩

ম্যাক্স হাসপাতালে র‌্যাবের অভিযানের প্রতিবাদে নগরের বেসরকারি হাসপাতাল ক্লিনিক অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণায় নতুন রোগী ভর্তি নিচ্ছে না তারা। মহানগরীর বিভিন্ন এলাকা এবং দুর দুরান্ত থেকে আসা রোগীরা চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে হাজির হচ্ছেন। এতে করে চমেক হাসপাতালে ভিড় বেড়েছে নানা জায়গা থেকে আগত রোগীর।

এদিকে বেসরকারি ক্লিনিক-হাসপাতালগুলো বন্ধ ঘোষণা করায় নতুন রোগী ভর্তি না নিলেও আগে থেকে ভর্তি থাকা রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানা গেছে।

সরেজমিনে দেখা যায়, চমেক হাসপাতালের জরুরী বিভাগের প্রচুর রোগীদের উপস্থিতি। হঠাৎ করে রোগীর সংখ্যা বৃদ্ধিতে সেখানে সেবা প্রদানে দায়িত্বরত ডাক্তারদেরও হিমশিম খেতে হচ্ছে।

রবিবার দুপুরে জিইসি মোড়স্থ বিএমএ কার্যালয়ে ম্যাক্স হাসপাতালের পরিচালক ডা. লিয়াকত আলী অনিদির্ষ্ট সময়ের জন্য বন্ধ ঘোষনাসহ নতুন রোগী ভর্তি না করানোর ঘোষণা দেন।

বিএমএ চট্টগ্রাম শাখার সভাপতি মুজিবুল হক খান ঢাকাটাইমসকে জানান, বেসরকারি হাসপাতাল ক্লিনিক গুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। সেখানে বিএমএও সমর্থন জানিয়েছে।

ম্যাক্স হাসপাতালে র‌্যাবের অভিযানের প্রতিবাদে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান এ বিএমএ নেতা। তবে হাসপাতাল গুলোতে ভর্তি থাকা রোগীরা এই ঘোষণার আওতায় পড়বেন না বলেও জানান তিনি।

এর আগে সকাল থেকে বিকাল ৩টা পর্যন্ত চলা র‌্যাবের অভিযানে ত্রুটিপূর্ণ লাইসেন্সে অদক্ষ-অনভিজ্ঞ ডাক্তার-নার্স দ্বারা পরিচালনার অভিযোগে ম্যাক্স হাসপাতালকে ১০ লাখ টাকা জরিমানা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম।

এছাড়া সন্ধ্যা ৬টার দিকে নানা অনিয়মের অভিযোগে নগরীর সিএসসিআর হাসপাতালকে ৪ লাখ টাকা জরিমানা করেছে র্যা্বের ভ্রাম্যমাণ একই আদালত।

ঢাকাটাইমস/০৮জুলাই/ব্যুরো/ডিএম

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :