‘দেশ প্রেমে উদ্বুদ্ধ ও সচেতন হলে সড়ক দুর্ঘটনা কমবে’

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ জুলাই ২০১৮, ২২:৩৯

প্রতিযোগিতার মানসিকতা পাল্টে সবাই দেশ প্রেমে উদ্বুদ্ধ ও সচেতন হলে সড়ক দুর্ঘটনা এড়ানো যাবে বলে মন্তব্য করেছেন নিরাপদ সড়ক চাই (নিসচার) এর উপদেষ্টা ও চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী।

রবিবার জেলায় নিসচার নতুন সদস্য সংগ্রহ অভিযান কর্মসূচির উদ্বোধন করে একথা বলেন তিনি।

এবার সদস্য সংগ্রহ অভিযানের স্লোগান হলো- ‘সাবধানে চালাবো গাড়ি-নিরাপদে ফিরবো বাড়ি, পথ যেনো হয় শান্তির, মৃত্যুর নয়’।

এর আগে গত ১লা জুলাই ঢাকা থেকে দেশব্যাপী এ কর্মসূচি শুরু করা হয়।

১লা জুলাই থেকে শুরু হওয়া ৩ মাসব্যাপী এই অভিযান সারাদেশে চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

নিরাপদ সড়ক চাই চাঁদপুর জেলা শাখার সভাপতি এম এ লতিফের সভাপতিত্বে উদ্বোধকের বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী বলেন, বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশে রূপান্তরিত হচ্ছে। দেশরে ৬০% লোক কর্মের জন্য নামছে। দেশে প্রতিনিয়ত কোথাও না কোথাও সড়ক দুর্ঘটনায় প্রাণহানি হচ্ছে। আমরা এই দেশে এখনো নিরাপদ সড়ক গড়ে তুলতে পারিনি। কিন্তু বাইরের প্রতিটি দেশ তারা নিরাপদ সড়ক গড়ে তুলেছে। আমাদের মধ্যে এখনো সচেতনাবোধ তৈরি হয়নি। আমরা প্রত্যেকে প্রতিযোগিতা নিয়ে যানবাহন চালাই।

তিনি আরো বলেন, আমাদের হতাশ হবার কারণ নেই। কারণ আমরা বাঙালি জাতি বীরের জাতি। আমরা চাইলে সব কিছু অর্জন করতে পারি। এর জন্য শুধু সচেতনতা এবং দেশপ্রেম থাকা দরকার। এখন থেকে যদি আমরা দেশ প্রেমে অঙ্গিকার রেখে কাজ করি, তাহলে খুব শিগগির এ দেশে নিরাপদ সড়ক গড়ে উঠবে।

তিনি বলেন, আমাদেরকে মানসিকতা পাল্টে সড়কে প্রতিযোগিতা বন্ধ করতে হবে। আমাদের অবকাঠামো আর যোগাযোগ ব্যবস্থা আরো উন্নত লাগবে। আর সরকার তার জন্যও কাজ করে যাচ্ছে। আমাদের কিছু দায় বদ্ধতা রয়েছে, তা পালন করতে হবে। নৈতিক শিক্ষা, মানবতা আর দেশ প্রেম নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।

নিরাপদ সড়ক চাই চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন রাসেলের পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও চাঁদপুর বার্তার ভারপ্রাপ্ত সম্পাদক শহীদ পাটওয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও চাঁদপুর প্রাবহের ভারপ্রাপ্ত সম্পাদক রহিম বাদশা।

এ সময় উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহ আলম, সাংগনিক সম্পাদক মুসাদ্দেক আল আকিব, প্রচার সম্পাদক সাইফুল ইসলাম আকাশ, দপ্তর সম্পাদক মুখলেছুর রহমান লিটন, প্রকাশনা সম্পাদক আব্দুল খালেক, ক্রীড়া বিষয়ক সম্পাদক ফরহাদ আলম, কার্যকরী সদস্য শরীফুল ইসলাম, যদু গোপাল দেব, শফিকুল ইসলাম শিহাব, আশিক উল্যাহ সিদ্দিক, রুবেল বেপারী প্রমুখ।

নিসচা কর্তৃপক্ষ জানায়, সড়ক দুর্ঘটনারোধে জনসচেতনতা তৈরিতে যারা অবদান রাখতে চান তারা নিসচা’র সদস্য হতে পারবেন। এছাড়া সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রেখে চলেছেন, নিসচার কর্মকান্ড পছন্দ করেন এমন শুভানুধ্যায়ীগণও সদস্য হতে পারবেন।

ঢাকাটাইমস/০৮জুলাই/প্রতিনিধি/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :