রোকেয়া বিশ্ববিদ্যালয়ে তালা ঝুলিয়েছে ছাত্রলীগ

রংপুর ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ জুলাই ২০১৮, ১৪:৪৪ | প্রকাশিত : ০৯ জুলাই ২০১৮, ১৪:২৫

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নাম বিকৃত করে চিঠি দেয়ার অভিযোগে রংপুর রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত নির্বাহি প্রকৌশলী শরীফ হোসেন পটোয়ারীকে বরখাস্ত করার দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এ দাবিতে ছাত্রলীগের নেতাকর্মীরা সোমবার প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়েছে।

এর আগে ছাত্রলীগের নেতাকর্মীরা সকাল সাড়ে ১০ টার দিকে প্রশাসনিক ভবন থেকে সকল কর্মকর্তা কর্মচারীকে বের করে ভবনের দুই প্রধান গেটে তালা ঝুলিয়ে দেয়।

পরে প্রকৌশলীকে বরখাস্তের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে ছাত্রলীগ। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে প্রশাসনিক ভবনের সামনে সমাবেশ করে ছাত্রলীগ। সেখানে বক্তব্য রাখেন শহীদ মোখতার এলাহী হল ছাত্রলীগ সভাপতি হাসান আলীসহ অন্যান্য নেতৃবৃন্দ।

ছাত্রলীগ নেতাদের অভিযোগ, গত ৪ জুলাই বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল বিভাগের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী শরীফ হোসেন পাটোয়ারী স্বাক্ষরিত দুটি চিঠি বঙ্গবন্ধু হল ও শহীদ মোখতার এলাহী হলে বৈদ্যুতিক কাজের জন্য দুজন ইলেকট্রিশিয়ানকে দেয়া হয়। চিঠিতে জাতির জনক বঙ্গবন্ধুর নাম বিকৃত করা হয় এবং একইভাবে রংপুরের খ্যাতিমান মুক্তিযোদ্ধা শহীদ মোখতার এলাহীর নামও বিকৃত করে চিঠি দেয়া হয়। ছাত্রলীগের পক্ষ থেকে প্রকৌশল বিভাগকে বঙ্গবন্ধুর নামের বিকৃতি সংশোধন করে পুনরায় চিঠি দেয়ার অনুরোধ জানানো হয়।

তারপরও তিন দফায় চিঠিতে বঙ্গবন্ধুর নাম বিকৃতভাবে লেখার ধৃষ্টতা দেখিয়েছেন ভারপ্রাপ্ত নির্বাহি প্রকৌশলী শরীফ হোসেন পাটোয়ারী।

এতে ওই প্রকৌশলীকে বরখাস্ত করার দাবি জানানো হলে তিনি ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করার হুমকি দেন।

ছাত্রলীগ নেতৃবৃন্দ আগামী ২৪ ঘণ্টার মধ্যে প্রকৌশলী শরীফ হোসেন পটোয়ারীকে বরখাস্ত করার দাবি জানান।

অন্যথায় কঠোর আন্দোলনের কর্মসূচি দেয়ার ঘোষণা দেন তারা। এ ঘটনাকে কেন্দ্র করে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে।

এ বিষয়ে জানতে অভিযুক্ত প্রকৌশলীর মোবাইল ফোনে ফোন দেয়া হলেও তিনি ফোন ধরেন নি।

(ঢাকাটাইমস/০৯জুলাই/আরআইআর/ওআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :