ইবিতে ছাত্রী হেনস্থার ঘটনায় তদন্ত কমিটি

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০১৮, ২১:০৫

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষক কর্তৃক নিজ ছাত্রীকে মানসিক হেনস্থা ও নিপীড়নের অভিযোগে তদন্ত কমিটি গঠন করেছে প্রশাসন।

সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ কমিটি করে কর্তৃপক্ষ।

এতে ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. অরবিন্দ সাহাকে আহ্বায়ক এবং ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম ও বঙ্গবন্ধু হল প্রভোস্ট অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদকে সদস্য করা হয়েছে।

রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, কমিটিকে আগামী ১৫ কার্যদিবসের মধ্যে উপাচার্যের কাছে প্রতিবেদন জমা দেবার নির্দেশ দেয়া হয়েছে। শুধুমাত্র পত্র-পত্রিকায় প্রকাশিত সংবাদের সত্যতা যাচাইয়ের জন্য কমিটি করেছে প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষক সঞ্জয় কুমারের বিরুদ্ধে নিজ ছাত্রীকে হুমকি ও মানসিক হেনস্থার অভিযোগ উঠে। পরে ওই ছাত্রী মানসিক ভারসাম্য হারিয়ে ফেললে তাকে তার পরিবারের হাতে তুলে দেয় কর্তৃপক্ষ। এ ঘটনায় বিভিন্ন গণমাধ্যেমে খবর প্রকাশিত হলেও প্রশাসন অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে পদক্ষেপ নিতে গড়িমসি করে। রবিবার সাধারণ শিক্ষার্থীরা আন্দোলনে নামলে প্রক্টর কর্তৃক বাধা দেবার ঘটনাও ঘটে।

বর্তমানে ওই ছাত্রী মানসিক ভারসাম্য হারিয়ে ঢাকার শ্যামলীর একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে খোঁজ নিয়ে জানা গেছে।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ বলেন,‘ছাত্রী হেনস্থার ঘটনায় তদন্ত কমিটি গঠিত হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে কর্তৃপক্ষ।’

ঢাকাটাইমস/০৯জুলাই/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :