হরিণ শিকারের অভিযোগে জাপা নেতার বিরুদ্ধে মামলা

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জুলাই ২০১৮, ১৬:৪৮

জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা সাত্তার মোড়লের বিরুদ্ধে হরিণ শিকারের অভিযোগে একটি মামলা হয়েছে। তাকে গ্রেপ্তারের দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন করেছে সচেতন নাগরিক সমাজ।

মঙ্গলবার সকালে জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা সাত্তার মোড়লের নামে শ্যামনগর থানার এসআই লিটন বাদি হয়ে মামলাটি করেন।

যদিও মামলার বাদি এসআই লিটনের বিরুদ্ধে অভিযোগ রয়েছে, বনবিভাগের ও কোস্টগার্ড কর্মকর্তাদের কাছে তিনি সাত্তার মোড়লকে পুলিশের ইনফরমার বলে জানিয়েছিলেন।

এদিকে সকালে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে সচেতন নাগরিক সমাজের ব্যানারে সাত্তার মোড়লকে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে বক্তারা সুন্দরবনের জীব বৈচিত্র ধ্বংসকারী সাত্তার মোড়লের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। একই সঙ্গে সাত্তার মোড়লের সহযোগী ১৬ জনকে চিহ্নিত করে আইনের আওতায় এনে গ্রেপ্তারের দাবিও জানান মানববন্ধনকারীরা।

বক্তারা বলেন, ‘অনেক বড় বড় সরকারি কর্মকর্তা ও আমলাদের ফ্রিজে সাত্তার মোড়লের দেয়া হরিণের মাংস ফুরায় না। অনেক সরকারি কর্মকর্তা সাত্তার মোড়লের নেতৃত্বে হরিণ শিকার উপভোগ করতে সুন্দরবনে যায়। গতকালের হরিণ শিকারের ঘটনায় যে তিন জন চোরা শিকারি ছিল তাদের আসামী করা হয়নি। ওই হরিণ শিকারিরাসহ যারা জড়িত তাদের সাতদিনের মধ্যে গ্রেপ্তার করতে হবে।

মানববন্ধনে সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি এড. আবুল কালাম আজাদ, সাতক্ষীরা সিটি কলেজের সাবেক অধ্যক্ষ সুভাষ সরকার, জাসদ নেতা ওবাইদুস সুলতান বাবলু সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের আহবায়ক এড. ফাহিমুল হক কিসলু, জেএসডির জেলা সাধারণ সম্পাদক সুধাংশু শেখর সরকার, ডেইলি সাতক্ষীরা’র সম্পাদক হাফিজুর রহমান মাসুম, সাতক্ষীরা পৌর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক রাশেদুজ্জামান রাশি, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক অহিদুজ্জামান টিটু, আ’লীগ নেতা সবুর খান প্রমুখ। মানববন্ধন পরিচালনা করেন, গণফোরাম সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক আলীনুর খান বাবুল প্রমুখ বক্তব্য রাখেন।

উল্লেখ্য, সোমবার (০৯ জুলাই) ভোর রাতে চুরকুড়ি নদী সংলগ্ন সুন্দরবন থেকে ৩টি হরিণ ও ৩টি অস্ত্রসহ সাত্তার মোড়লসহ ৩ চোরাশিকারীকে গ্রেপ্তার করে শ্যামনগর থানা পুলিশ। কিন্তু সাত্তার মোড়লকে ছেড়ে দেয়ায় পুলিশের ভূমিকা নিয়ে সাতক্ষীরার সচেতন মহলে ব্যাপক সমালোচনা হয়। পরে বিকালে শ্যামনগর থানা পুলিশ বাদী হয়ে সাত্তার মোড়লসহ ৩ জনের মামলা দায়ের করেন। যার নং-৩।

ঢাকাটাইমস/১০জুলাই/প্রতনিধি/ডিএম

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :