কিশোর আদনান হত্যা মামলার প্রতিবেদন দাখিল পেছাল

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জুলাই ২০১৮, ১২:২৩

রাজধানীর উত্তরার ট্রাস্ট স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্র কিশোর আদনান (১৪) হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ৯ সেপ্টেম্বর নতুন তারিখ ধার্য করেছে আদালত।

বুধবার ঢাকা মহানগর হাকিম সাদবির ইয়াছির আহসান চৌধুরী এই তারিখ ঠিক করেন।

মামলাটিতে এ পর্যন্ত ২২ জন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে কিশোর বিবেচনায় চারজন হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন।

মামলাটিতে গ্রেপ্তার আসামিরা হলেন, মো. নুরে আলম, মো. করিম মিয়া, শাহরিয়ার বিন সাত্তার ওরফে রায়হান আহমেদ সেতু ওরফে ডিস্কো সেতু, মো. আক্তারুজ্জামান ছোট, মো. জাহিদুল ইসলাম জুইস, মো. শাহিনুর রহমান, মো. সেলিম খান, মো. ইব্রাহিম হোসেন ওরফে খান, মো. মিজানুর রহমান, মো. রনি মৃধা, সোহাগ, রাজিন মোহাম্মাদ হৃদয়, সাকিল সরকার, ফখরুল ইসলাম শ্রাবন, বাহাউদ্দিন ইসলাম শাওন, সাফাক জাকির, নাফিজ মো. আলমগীর ওরফে ডন, স্বপন মন্ডল ওরফে আব্দুললাহ ওরফে পটলা বাবু, মো. আল আমিন ওরফে তুষার ওরফে পাংখা, খন্দকার মেহরাব হোসেন, হাসিবুল হক শিশির ও সাফিন হোসেইন। আসামিদের মধ্যে শেষের চার জন জামিন পেয়েছেন।

এছাড়া আসামিদের মধ্যে রাজিন, শাকিল, ফখরুল, সোহাগ, রনি, মেহরাব, হাবিসুল, আক্তারুজ্জামান, জুইস, নুরে আলম ও করিম মিয়াসহ ১৩ জন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

উল্লেখ্য, ২০১৭ সালের ৬ জানুয়ারি উত্তরা পশ্চিম থানা এলাকার ১৩ নম্বর সেক্টরের ১৭ নম্বর রোডের ১৫ নম্বর বাড়ির সামনে আদনান কবিরকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় আদনানের বাবা কবির হোসেন উওরা পশ্চিম থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলায় বলা হয়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নাইনস্টার গ্রুপ ও ডিসকো বয়েজ গ্রুপের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এরই ধারাবাহিকতায় গত ৩ জানুয়ারি উত্তরা ১৩ নং সেক্টরের ব্রিজের ওপর ডিসকো বয়েজ ও বিগবস গ্রুপের সদস্যরা নাইনস্টার গ্রুপের দলনেতা রাজুকে মারধর করে। প্রতিউত্তরে গত ৫ জানুয়ারি আজমপুর ফুটওভার ব্রিজের গোড়ায় নাইনস্টার গ্রুপের সদস্যরা বিগবস গ্রুপের ছোটনকে আক্রমণ করে। এরপর থেকেই রাজুকে হত্যার পরিকল্পনা করে ডিসকো গ্যাং ও বিগবস গ্রুপের সদস্যরা। এরই ধারাবাহিকতায় চলতি বছর ৬ জানুয়ারি উত্তরা পশ্চিম থানা এলাকার ১৩ নম্বর সেক্টরের ১৭ নম্বর রোডের ১৫ নম্বর বাড়ির সামনে আদনান কবিরকে কুপিয়ে হত্যা করা হয়।

ঢাকাটাইমস/১১জুলাই/আরজে/এমআর

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

সাবেক সচিব প্রশান্ত কুমারকে কারাগারে পাঠালেন আদালত

৩১ মার্চ পর্যন্ত ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি এম ইনায়েতুর রহিম

বিচারপতির আসনে ছাদ বেয়ে পানি, বিচারকাজ বন্ধ ১৮ মিনিট

আগাম জামিন পেলেন অ্যাডভোকেট যুথিসহ চার আইনজীবী

জামিন নিতে এসে রায় শুনে পালিয়ে গেলেন হলমার্ক কেলেঙ্কারির আসামি

তিন মাসের মধ্যে সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়ার নির্দেশ

হলমার্ক কেলেঙ্কারি: তানভীর ও তার স্ত্রীসহ নয়জনের যাবজ্জীবন

সুপ্রিম কোর্ট বারে মারামারি: নাহিদ সুলতানা যুথীর জামিন শুনতে নতুন বেঞ্চ নির্ধারণ

পি কে হালদারের ১৩ সহযোগীর সাজা বাড়ানোর আবেদন দুদকের

ড. ইউনূসের সাজা ও দণ্ড স্থগিতের আদেশ হাইকোর্টে বাতিল

এই বিভাগের সব খবর

শিরোনাম :