‘জামায়াত বিদ্রোহ’ নিয়ে প্রশ্ন এড়ালেন ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ জুলাই ২০১৮, ১৫:২৮ | প্রকাশিত : ১১ জুলাই ২০১৮, ১৪:১৫
ফাইল ছবি

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে জামায়াতের প্রার্থী দেয়ার বিষয়ে গণমাধ্যমকর্মীদের প্রশ্ন এড়ালেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জামায়াতের আচরণ নিয়ে কোনো কথা বলতে চাননি বিএনপি মহাসচিব।

ফখরুল সংবাদ সম্মেলনটি ডাকেন তার দলের নেত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে না দেয়ার অভিযোগ নিয়ে। তবে দুই দিন আগে সিলেটে মেয়র পদে জামায়াতের প্রার্থী থেকে যাওয়ার বিষয়টি নিয়ে বিএনপির পক্ষ থেকে কোনো জবাব না আসায় এই সুযোগে দলের মহাসচিবের প্রতিক্রিয়া জানার চেষ্টা করা হয়।

কিন্তু কিছুই বলতে চাননি ফখরুল। বলেন, বিষয়ের বাইরে যাবেন না তিনি।

প্রশ্ন ছিল: ‘খালেদা জিয়া কারাগারে, জামায়াতের নায়েবে আমির মকবুল আহমাদ মুক্তি পেয়েছেন, সেখানে সিলেট সিটি নির্বাচনে প্রার্থী দিয়ে জোটের শরিক জামায়াতের শীর্ষ নেতাদের প্রচারণা চালানোকে কীভাবে দেখছেন?’

জবাব আসে, ‘আমরা মূল ইস্যুকে ভায়োলেট করতে চাই না। আপনাদের কাছে অনুরোধ। আমরা আজকে শুধু চেয়ারপারসনের ইস্যুতে কথা বলব।’

আগামী ৩০ জুলাই যে তিন মহানগরে ভোট হচ্ছে তার মধ্যে সিলেটে মেয়র পদে বিএনপির সঙ্গে লড়াইয়ের মনস্থির করে জামায়াত আলাদা প্রার্থী দিয়েছে। সেখানে জামায়াত নেতা এহসানুল মাহবুব জুবায়ের লড়ছেন টেবিল ঘড়ি প্রতীকে।

রাজশাহীতে জামায়াত মেয়র পদে প্রার্থী না নিলেও তাদের ১৬ কাউন্সিলর প্রার্থীকে সমর্থন না দেয়ায় মেয়র পদে বিএনপির পাশে এখনও নেই শরিক দলটির নেতা-কর্মীরা।

অথচ মনোনয়নপত্র প্রত্যাহারের সময়সীমা শেষ হওয়ার পাঁচ দিন আগে ৪ জুলাই ২০ দলীয় জোটের বৈঠক শেষে বিএনপির পক্ষ থেকে তিন মহানগরেই জোটের একক প্রার্থী দেয়ার ঘোষণা ছিল। কিন্তু জাতীয় নির্বাচনের বছরে সিটি নির্বাচনে বিএনপি-জামায়াতের পরস্পরের প্রতিদ্বন্দ্বী হওয়া ঠেকানো যায়নি। এমনকি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যুক্তরাজ্য থেকে জামায়াত নেতাদের সঙ্গে ফোনে কথা বলেও তাদেরকে ভোট থেকে সরাতে পারেননি। 

(ঢাকাটাইমস/১১জুলাই/ডিএম/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত