জনসংখ্যা নিয়ন্ত্রণে সচেতনতা বাড়ানোর তাগিদ

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১১ জুলাই ২০১৮, ১৫:২৫

‘পরিকল্পিত পরিবার সুরক্ষিত মানবাধিকার’ প্রতিপাদ্যকে সামনে রেখে দেশব্যাপী পালিত হয়েছে বিশ্ব জনসংখ্যা দিবস। বুধবার দেশের প্রতিটি বিভাগ জেলা উপজেলা শহরে আলোচনা সভা, র‌্যালিসহ নানা আয়োজনে পালিত হয়েছে দিবসটি।

আলোচনা সভায় বক্তারা বলেন, দেশের জন্মহার আগের তুলনায় বর্তমানে অনেকটা কমলেও এখনও উদ্বেগজনক অবস্থায় রয়েছে। তা লক্ষ্যমাত্রায় আনতে সকলকে একযোগে কাজ করতে হবে। জনসংখ্যা নিয়ন্ত্রণে দেশব্যাপী সচেতনাতা বাড়াতে হবে।

ঝিনাইদহে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে জেলা প্রশাসন ও পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে বুধবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা, জনসংখ্যা নিয়ন্ত্রণে সচেতন বাড়ানোতে সকলের প্রতি আহ্বান জানান।

জয়পুরহাটে পরিকল্পিত পরিবার সুরক্ষিত মানবাধিকার এ শ্লোগানে বিশ্ব জনসংখ্যা দিবস উদ্যাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ভৈরবে দিবসটি উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালি শেষে উপজেলা সম্মেলন কক্ষে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়।

এছাড়া সিলেট, যশোর, বরিশাল, খুলনা, দিনাজপুর, কুষ্টিয়া, রংপুর, লালমনিরহাট, বগুড়া, ভোলাসহ প্রতিটি জেলা উপজেলায় নানা আয়োজনে পালিত হয়েছে বিশ্ব জনসংখ্যা দিবস।

উল্লেখ্য, বিশ্বে প্রতিবছর ১১ জুলাই বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়ে আসছে। অন্যান্য দেশের মত নানা আয়োজনে বাংলাদেশেও পালিত হচ্ছে দিবসটি।

(ঢাকাটাইমস/১১জুলাই/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :