ফরিদপুরে লিটন হত্যা মামলা

সালথা উপজেলা চেয়ারম্যানসহ ৩০ জন জেলে

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জুলাই ২০১৮, ১৭:০৮

ফরিদপুরে একটি হত্যা মামলায় সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যান ওয়াহিদুজ্জামানসহ ৩০ জনকে জেল হাজতে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

ইউপি যুবলীগ নেতা লিটন আলম (৩২) হত্যা মামলায় আজ বুধবার ফরিদপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. হেলালউদ্দিন এ আদেশ দেন। এই মামলায় আজ রায় দেয়ার কথা ছিল।

মামলা সূত্রে জানা গেছে, লিটন আলম সালথা উপজেলার ভাওয়াল ইউনিয়নের ইউসুফদিয়া গ্রামের মৃত আব্দুল আলি মাতুব্বর ছেলে। পল্লী চিকিৎসক লিটন ভাওয়াল ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০০৮ সালের ২১ মার্চ সকাল নয়টার দিকে ওষুধ আনার জন্য বাড়ি থেকে বের হয়ে হয়েছিলেন লিটন। পথে ইউসুফদিয়া গ্রামের হাই মাতুব্বরের বাড়ির সামনে তাকে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় পরদিন লিটনের ভাই শাহ আলম বাদী হয়ে সালথা থানায় একটি হত্যা মামলা করেন।

গত ২০০৮ সালের ২৮ সেপ্টেম্বর ওয়াহিদুজ্জামানসহ ৩৩ জনের নামে আদালতে অভিযোগপত্র জমা দেন লিটন হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা সালথা থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম কুমার সাহা।

ওই ৩৩জন আসামির একজন ইতোমধ্যে মারা গেছেন এবং বাকী দুইজন আদালত থেকে জামিন নিয়ে পলাতক রয়েছেন। এই মামলার বাদীপক্ষের আইনজীবী সানোয়ার হোসেন জানান, বুধবার এ হত্যা মামলার রায় ঘোষণা হওয়ার কথা ছিল। ওয়াহিদুজ্জামানসহ ৩০ আসামি আদালতে হাজির ছিলেন। তবে আদালত রায় ঘোষণার পরবর্তী তারিখ ১৬ জুলাই নির্ধারণ করেন। একই সঙ্গে আদালত ওয়াহিদুজ্জামানসহ উপস্থিত ৩০ আসামির জামিন বাতিল করে তাদের জেল হাজতে পাঠান।

(ঢাকাটাইমস/১১জুলাই/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :