সাংবাদিক মারধরের ঘটনায় জবিতে ২ ছাত্রলীগ কর্মী বহিষ্কার

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জুলাই ২০১৮, ১৯:৪৪

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও প্রকৌশলী ওহিদুজ্জামান ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বহিষ্কৃত দুই শিক্ষার্থী হলেন- গণিত বিভাগের ১১তম ব্যাচের হাবুল হোসেন পরাগ (আইডি নং- ১৫০৩০২০৬০)ও ইতিহাস বিভাগের ১২ তম ব্যাচের নূরে আলম সিদ্দিকী (আইডি নং- ১৬০১০৩০০৮) । তারা দুজনেই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত।

রেজিস্ট্রার ওহিদুজ্জামান বলেন, গত ৮ জুলাই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রেক্ষিতে প্রাথমিক তদন্তে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ প্রমাণিত হওয়ায় ইতিহাস বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের নূরে আলম সিদ্দিকী এবং গণিত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোঃ হাবুল হোসেনকে ১০ জুলাই-২০১৮ হতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সাময়িক বহিষ্কার করা হয়েছে। সাময়িক বহিষ্কৃত থাকা অবস্থায় শিক্ষার্থীবৃন্দ পুনরায় শৃঙ্খলা বিরোধী কাজে জড়িত হলে শাস্তি বিধানের জন্য সরসারি সিন্ডিকেটে উপস্থাপন করা হবে।

উল্লেখ্য, গত ০৮ জুলাই কোটা আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্যের সামনে সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন ও সমাবেশ চলার সময় জবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জয়নুল ইসলাম রাসেলের কর্মী নূরে আলম সিদ্দিকী ও মো. হাবুল হোসেনের নেতৃত্বে ১৫-১৬ জনের একটি দল অতর্কিত হামলা চালায় সেখানে। এসময় তাদের হামলায় চার সাংবাদিকসহ ১২জন আহত হন।

এ ঘটনায় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের কাছে লিখিত অভিযোগ দিয়েছিলেন জবিতে কর্মরত সাংবাদিকরা। উপাচার্য জরুরি ভিত্তিতে তদন্ত রিপোর্ট জমা দেয়ার জন্য প্রক্টরিয়াল বডিকে নির্দেশ দিয়েছিলেন। তারই প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন হামলায় নেতৃত্বদানকারী দুই ছাত্রলীগ নেতাকে সাময়িক বহিষ্কার করেছেন।

(ঢাকাটাইমস/ ১১জুলাই/ আইএইচ/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত