ফ্লাইওভারের সুফল মিলছে না মহিপালে

আরিফ আজম, ফেনী
 | প্রকাশিত : ১১ জুলাই ২০১৮, ২৩:০০

ঢাকা-চট্টগ্রামের মাঝামাঝি জেলা ফেনী। শহরের জনগুরুত্বপূর্ণ এ স্থানে যানজট নিরসনে দেশের বৃহৎ ছয় লেনের ফ্লাইওভার নির্মাণ করা হয়। এই শহরের উপর দিয়ে দূরপাল্লায় চলাচলকারীরা ফ্লাইওভারের সুফল পেলেও ট্রাফিক আইন না মানার কারণে যানজটের আগেকার চিত্র মহিপালে। যানজট ছাড়াও একদিকে ড্রেন নির্মাণের নামে অসময়ে খোঁড়াখুঁড়ি অন্যদিকে আবর্জনার দুর্গন্ধে অসহনীয় অবস্থা।

মহাসড়কের ঢাকাগামী সড়কে ফ্লাইওভারজুড়ে বিভিন্ন পরিবহন কোম্পানির কাউন্টার। তার সামনে সড়কের অর্ধেক দখল করে বাস দাঁড়ানো। তোলা হচ্ছে যাত্রীও। চট্টগ্রামগামী পরিবহন কাউন্টারের সামনেও একইচিত্র। রাস্তার দুই পাশের এই চিত্রের সাথে রয়েছে যত্রতত্র যাত্রী উঠানামা করা। বেপরোয়াভাবে চলছে সিএনজি অটোরিক্সা। ম্যাজিষ্ট্রেট কলোনী, ট্রমা সেন্ট্রার, আনসার ক্যাম্প ও বক্ষব্যাধি ক্লিনিক সম্মুখস্ত স্থানে গড়ে তোলা হয় সিএনজি অটোরিক্সা স্ট্যান্ড। একইভাবে শহরের প্রবেশমুখেও এলোমেলোভাবে রাখা হয় সিএনজি গাড়ীগুলো। মহিপালে বিশৃঙ্খল এই চিত্র নিত্যদিনের।

ফেনী জেলা বাস-মিনিবাস (সুগন্ধা) মালিক সমিতির সভাপতি কামরুজ্জামান চৌধুরী ঢাকাটাইমসকে জানান, একদিকে ড্রেন নির্মাণ অন্যদিকে ফলের সারি সারি গাড়ি থাকায় নোয়াখালী রুটের গাড়ি বাখরাবাদ গ্যাস অফিস হয়ে যাতায়াত করতে হয়। তাই চালকরা বাধ্য হয়ে মহাসড়কে গাড়ি রেখে যাত্রী উঠাতে হচ্ছে।

(ঢাকাটাইমস/১১জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত