ফ্রান্সের প্রতিপক্ষ হতে মাঠে নেমেছে ইংল্যান্ড-ক্রোয়েশিয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ জুলাই ২০১৮, ০৩:৪৮ | প্রকাশিত : ১১ জুলাই ২০১৮, ২৩:৫৯

রাশিয়া বিশ্বকাপে বুধবার দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে মাঠে নেমেছে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় রাত বারোটায়। এখন প্রথমার্ধের খেলা চলছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ম্যাচে গোলশূন্য সমতায় রয়েছে।

এই ম্যাচে যারা জিতবে ফাইনালে তারা ফ্রান্সের মুখোমুখি হবে। মঙ্গলবার প্রথম সেমিফাইনালে বেলজিয়ামকে ১-০ গোলে হারিয়ে প্রথম দল হিসাবে ফাইনাল নিশ্চিত করে ফ্রান্স। ম্যাচটিতে ইংল্যান্ড অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে। অন্যদিকে, একাদশে একটি পরিবর্তন এনেছে ক্রোয়েশিয়া। আন্দ্রেজ ক্রামারিচের পরিবর্তে একাদশে ঢুকেছেন মার্সেলো ব্রোজোভিচ।

‘জি’ গ্রুপ থেকে গ্রুপ রানার আপ হয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠে ইংল্যান্ড। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে কলম্বিয়াকে টাইব্রেকারে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে ইংলিশরা। কোয়ার্টার ফাইনাল ম্যাচে সুইডেনকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনালে ওঠে ইংল্যান্ড। বিশ্বকাপে ২৮ বছর পর সেমিফাইনাল খেলছে ইংলিশরা। এবার তারা তৃতীয়বারের মতো সেমিফাইনালে উঠেছে। দলটি ১৯৬৬ সালে চ্যাম্পিয়ন হয়েছিল। এরপর ১৯৯০ সালের বিশ্বকাপে সেমিফাইনালে খেলেছিল ইংল্যান্ড।

অন্যদিকে, ‘ডি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠে ক্রোয়েশিয়া। এরপর তারা ডেনমার্ককে টাইব্রেকারে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে। কোয়ার্টার ফাইনাল ম্যাচে স্বাগতিক রাশিয়াকে টাইব্রেকারে পরাজিত করে সেমিফাইনাল নিশ্চিত করে। বিশ্বকাপে এবার দ্বিতীয়বারের মতো সেমিফাইনালে উঠেছে ক্রোয়েশিয়া।    

ক্রোয়েশিয়া একাদশ: সুবাসিচ, ভিরসাজকো, লভরেন, ভিদা, স্ট্রিনিচ, রাকিতিচ, ব্রোজোভিচ, রেবিচ, মদ্রিচ, পেরিসিচ, মানজুকিচ।

ইংল্যান্ড একাদশ: পিকফোর্ড, ওয়াকার, স্টোনস, মাগুইরি, ট্রিপিয়ার, আলি, হেন্ডারসন, লিনগার্ড, ইয়ং, স্টার্লিং, কেন।

রেফারি: কোয়ান্ট কাকির (তুরস্ক)।

(ঢাকাটাইমস/১২ জুলাই/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত