শিশু রাইফার মৃত্যুতে লন্ডনে সাংবাদিকদের মানববন্ধন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জুলাই ২০১৮, ১৩:৩৮

সাংবাদিক রুবেল খানের আড়াই বছরের শিশু রাইফা খান চট্টগ্রামে ম্যাক্স হাসপাতালে ভুল চিকিৎসায় মৃত্যুর জন্য দায়ী চিকিৎসকদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে লন্ডনে বাংলা মিডিয়ার সাংবাদিকরা।

সোমবার পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কে এ মানববন্ধন হয়।

সাংবাদিক কে এম আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে এবং এসএটিভির বিশেষ প্রতিনিধি হেফাজুল করিম রকিব ও চ্যানেল আই ইউরোপের প্রধান বার্তা সম্পাদক সরওয়ার হোসেনের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন- চ্যানেল আই ইউরোপের সিইও কবি মিল্টন রহমান।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন লন্ডনে সফররত চট্টগ্রাম প্রেসক্লাবের কালচারাল সেক্রেটারি ও দৈনিক যুগান্তরের চট্টগ্রাম ব্যুরো প্রধান শহীদুল্লাহ শাহরিয়ার, লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক নজুরুল ইসলাম বাসন, দর্পন সম্পাদক রহমত আলী, এটিএন বাংলা ইউকের সিনিয়র রিপোর্টার মোস্তাক বাবুল, সাংবাদিক আবদুল মুনিম ক্যারল, সাংবাদিক আবদুল কাদের মুরাদ, সানরাইজ সম্পাদক এনাম চৌধুরী, স্বদেশ বিদেশ নির্বাহী সম্পাদক বাতিরুল হক সরদার, সাংবাদিক বদুরুজ্জামান বাবুল, সাংবাদিক মুক্তিযোদ্ধা মোহাম্মদ মোস্তাফা, কমিউনিটি ব্যক্তিত্ব উসমান মাহমুদ, ফয়সাল রফিক, আহমদ রফিক, এনটিভি ইউরোপের রিপোর্টার মোহাম্মদ মাসুদুজ্জামানসহ আরো অনেকে।

মানববন্ধনে বক্তারা বলেন, অবিলম্বে শিশু রাইফা ‘হত্যার’ সঙ্গে জড়িত অবৈধ ও অনুমোদনহীন ম্যাক্স হাসপাতাল বন্ধ করার পাশাপাশি, রাইফাকে ভুল চিকিৎকারী ও অবহেলার জন্য দায়ী চিকিৎসকদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

বিএমডিসি নেতা ডা. ফয়সাল ইকবালসহ গুটিকয়েক ডাক্তার সাংবাদিক নেতাদের সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণ ও সাংবাদিক এবং সাংবাদিকদের সন্তানের চিকিৎসা করবে না মর্মে যে হুমকি দিয়েছেন- তা অমানবিক আচরণ বলে মন্তব্য করেন বক্তারা।

(ঢাকাটাইমস/১২জুলাই/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :