দুই ওসির প্রত্যাহার চাইলেন বুলবুল

ব্যুরো প্রধান, রাজশাহী
| আপডেট : ১২ জুলাই ২০১৮, ১৮:১৯ | প্রকাশিত : ১২ জুলাই ২০১৮, ১৬:২৭

বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার-হয়রানির অভিযোগে রাজশাহী মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) ও নগরীর কাশিয়াডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহারের দাবি জানিয়েছেন সিটি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

বৃহস্পতিবার দুপুরে মহানগর বিএনপির দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলেন করে সদ্য সাবেক এই মেয়র এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে বুলবুল আওয়ামী লীগের মেয়র প্রার্থী খায়রুজ্জামান লিটনের টাকার উৎস সম্পর্কেও প্রশ্ন তোলেন। তিনি বলেন, ‘একজন প্রার্থী প্রচার শুরুর প্রথম দুই দিনে চার কোটি টাকার পোস্টার ও ফেস্টুন লাগিয়েছেন। তাকে প্রশ্ন করতে চাই, কে দিল এত টাকা?’ লিটন সিটি করপোরেশনের কর্মচারীদের তার বাড়িতে ডেকে নিয়ে তার পক্ষে কাজ করতে বাধ্য করছেন বলেও অভিযোগ করেন বুলবুল।

বিএনপির নেতা-কর্মীদের ঘরে ঘরে অভিযান চালিয়ে তাদের হয়রানি করা হচ্ছে জানিয়ে বুলবুল বলেন, ‘নগরীতে কোনো বোমা বা ককটেল ফাটার আওয়াজ কেউ শোনেনি। অথচ নেতা-কর্মীদের গ্রেপ্তার করে বোমাবাজির মামলা দিয়েছে পুলিশ।’

রাজশাহীর নয় একটি বিশেষ জেলার পুলিশ রাজশাহীতে বি্এনপির নেতাকর্মীদের প্রতি বেশি হয়রানি করছে বলে অভিযোগ করেন বুলবুল। পুলিশের যে দুই কর্মকর্তার অপসারণ চেয়েছেন, তারা আওয়ামী লীগের নেতাদের মতো আচরণ করছেন মন্তব্য করে বিএনপির মেয়র প্রার্থী বলেন, ‘তারা কোনো কারণ ছাড়াই বিএনপি নেতাকর্মীকে গ্রেপ্তার করে মামলা দিচ্ছেন, কারাগারে পাঠাচ্ছেন। সিটি নির্বাচনে বিএনপিকে কোণঠাসা করতে নেতাকর্মীদের এভাবে গ্রেপ্তার করা হচ্ছে।’

সংবাদ সম্মেলনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুও উপস্থিত ছিলেন। বর্তমান নির্বাচন কমিশনকে সরকারের আজ্ঞাবহ হিসেবে অভিহিত করে তিনি বলেন, ‘কমিশন সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা করতে শতভাগ ব্যর্থ হচ্ছে। এই কমিশনের অধীনে দেশের কোথাও সুষ্ঠু নির্বাচন হয়নি।’ রাজশাহীতে যদি নির্বাচনের পরিবেশ নষ্ট হয়, তবে এর দায়ভার নির্বাচন কমিশনকে নিতে হবে বলে হুঁশিয়ারি করেন মিনু।

সংবাদ সম্মেলনে আরও উপস্থি ছিলেন জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন তপু, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন প্রমুখ।

(ঢাকাটাইমস/১২জুলাই/আরআর/এলএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :