কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কবি খালেদ হোসাইনকে সম্মাননা

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ জুলাই ২০১৮, ১৮:৫৯ | প্রকাশিত : ১২ জুলাই ২০১৮, ১৮:৫৭

‘প্রত্যেক মানুষই তার ব্যক্তিগত জীবনের নায়ক অথবা নায়িকা। একইভাবে প্রত্যেক মানুষের ভেতরেই রয়েছে কবিত্বসত্ত্বা। লেখকের বেদনা থাকে, আর সেটা হয় তার সৃষ্টির আনন্দ থেকেই। মূলত জীবনের জটিলতাকে সরল করতেই কবিতা লিখি।’- বলছিলেন কবি ও শিশুসাহিত্যিক এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক অধ্যাপক ড. খালেদ হোসাইন। 

বাংলাদেশ শিশু একাডেমি কর্তৃক ‘শিশুসাহিত্য পুরস্কার-১৪২৪’ অর্জন করায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের পক্ষ থেকে তাকে অভিনন্দন ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন কবি।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদে আয়োজিত একটি আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে তাকে এই সম্মাননা জানানো হয়।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মুহাম্মদ শামসুজ্জামান মিলকীর সভাপতিত্বে এবং প্রভাষক সাদিয়া আফরোজ সিফাতের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন কলা ও মানবিক অনুষদের ডিন ড. জি. এম. মনিরুজ্জামান; বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ গোলাম মাওলা।

এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ড. তসলিমা খাতুন, মো. মোকাদ্দেস-উল-ইসলাম, কামরুন নাহার, মুহাম্মদ রেজাউল ইসলাম, সুমাইয়া আফরীন সানি ও প্রভাষক নূর মোহাম্মদ রাজু প্রমুখ।

কবি খালেদ হোসাইন ১৯৬৪ সালের ২০ অক্টোবর নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার ফাজেলপুর গ্রামে জন্মগ্রহণ করেন।

(ঢাকাটাইমস/১২জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত