পাংশায় অস্ত্র-গুলিসহ দুই ‘চরমপন্থী’ আটক

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জুলাই ২০১৮, ১৯:০১

রাজবাড়ীতে পৃথক এলাকা থেকে দুই চরমপন্থীকে অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার করেছে পাংশা থানা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে বাগদুলি বাজার ও বুধবার গভীর রাতে যশাই উচ্চ বিদ্যালয় সংলগ্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- জালাল মুন্সীর ছেলে মজনু (৩০) ও যশাই ইউপির পশ্চিম বালিয়া গ্রামের মৃত পবন প্রামাণিকের ছেলে ফজলুর রহমান ওরফে ফইজো (৪৫)। তারা দুজনেই চরমপন্থী লাল পতাকা গ্রুপের সক্রিয় সদস্য বলে জানায় পুলিশ। তাদের নামে হত্যা, ডাকাতি ও অপহরণের মামলা রয়েছে।

পাংশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে উপজেলার বাগদুলি বাজার এলাকা থেকে মজনু (৩০) কে একটি দোনালা বন্দুক ও ১রাউন্ড তাজা গুলিসহ গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার মজনু চরমপন্থী লাল পতাকা গ্রুপের সক্রিয় সদস্য। তার নামে পাংশা থানায় একাধিক হত্যা, ডাকাতি ও অপহরণ মামলা রয়েছে। সে  পাংশা থানা পুলিশের শীর্ষ তালিকাভুক্ত সস্ত্রাসী।

অপরদিকে রাজবাড়ীর ডিবির (ওসি) মো. কামাল হোসেন ভূঁইয়ার নেতৃত্বে ডিবির একটি দল বুধবার গভীর রাতে পাংশা উপজেলার যশাই উচ্চ বিদ্যালয় সংলগ্ন কবরস্থানের পাশে বাঁশঝাড় থেকে ফইজোকে গ্রেপ্তার করে। এ সময় একটি একনলা বন্দুক ও ২টি কার্তুজ উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত ফজলুর রহমান তিনি হত্যাসহ তিন মামলার আসামি। ২০০১ সাল থেকে সে চরমপন্থী লাল পতাকার সদস্য হিসেবে যশাইসহ পাংশার সর্বত্র ডাকাতি ও বিভিন্ন অপরাধমূলক কর্মকা- করে আসছিল। এ বিষয়ে পাংশা থানায় অস্ত্র ও গোলাবারুদ আইনে মামলা দায়ের করা হয়েছে।

ঢাকাটাইমস/১২জুলাই/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত