মনোনয়নপত্রের বৈধতা পেলেন জাপার বিদ্রোহী প্রার্থী ঝুনু

বরিশাল ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জুলাই ২০১৮, ২১:০৫

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বাছাই ও আপিলে বাতিল হওয়া জাতীয় পার্টির বিদ্রোহী মেয়র প্রার্থী বশির আহমেদ ঝুনুর মনোনয়নপত্রের বৈধতা দিয়েছেন উচ্চ আদালত। সেই সঙ্গে তাকে আসন্ন ৩০ জুলাই বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী করার জন্যও নির্দেশ দেয়া হয়েছে।

ঝুনুর দায়েরকৃত রিট আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার উচ্চ আদালতের বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগির হুসেইন ও মোহাম্মদ ইকবাল কবির সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ বরিশাল বিভাগীয় কমিশনারকে এই আদেশ বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার একেএম ফখরুল ইসলাম স্বাক্ষরিত এক নোটিশের মাধ্যমে এই তথ্য জানা গেছে।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা যাচাই বাছাই কার্যক্রম ও বিভাগীয় কমিশনার সমর্থক ভোটার তালিকায় স্বাক্ষর জাল ও সমর্থক ভোটার খুঁজে না পাওয়ায় বশির আহমেদ ঝুনুর মনোনয়নপত্র বাতিল করা হয়েছিল।

এ ব্যাপারে জাতীয় পার্টি বরিশাল সদর উপজেলার সভাপতি ও জেলা কমিটির যুগ্ম আহ্বায়ক বশির আহমেদ ঝুনু বলেন, রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের দেয়া আদেশের বিরুদ্ধে আমি সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে রিট করি। রবিবার দায়েরকৃত রিটের পরিপ্রেক্ষিতে বুধবার উচ্চ উদালত আমার মনোনয়নপত্রের বৈধতা দিয়েছে। সেই সাথে আমাকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার সুযোগ দেয়ার জন্য বরিশাল বিভাগীয় কমিশনারকে নির্দেশ দিয়েছেন উচ্চ আদালতের দ্বৈত বেঞ্চ। পাশাপাশি এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রধান নির্বাচন কমিশনার, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা, বরিশাল জেলা প্রশাসক ও বরিশাল সিটিকর্পোরেশন কর্তৃপক্ষকে নির্দেশনা দেয়া হয়েছে।

ঢাকাটাইমস/১২জুলাই/টিটি/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত