দ্বিতীয় সেশনে বাংলাদেশের অর্জন এক উইকেট

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ জুলাই ২০১৮, ০৪:২০ | প্রকাশিত : ১৩ জুলাই ২০১৮, ০১:৪৮

দ্বিতীয় সেশনে মাত্র একটি উইকেট শিকার করেছে বাংলাদেশ। একমাত্র উইকেটটি শিকার করেছেন তাইজুল ইসলাম। দলীয় ১৩৮ রানে তাইজুল ইসলামের বলে উইকেটরক্ষকের হাতে ধরা পড়েন শাই হোপ। তিনি করেন ২৯ রান। এখন চা বিরতি চলছে। প্রতিবেদন লেখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ তিন উইকেট হারিয়ে ১৬৪ রান।

দিনের প্রথম সেশনে বাংলাদেশের অর্জন ছিল দুই উইকেট। দুইটি উইকেটই নিয়েছেন স্পিনার মেহেদী হাসান মিরাজ। ওয়েস্ট ইন্ডিজের দলীয় রান যখন ৯ তখন মুমিনুল হকের হাতে ক্যাচ বানিয়ে ডেভন স্মিথকে সাজঘরে ফেরান মিরাজ। এরপর ক্যারিবীয়দের দলীয় ৫৯ রানে কাইরান পাওয়েলকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন এই টাইগার স্পিনার। লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ছিল দুই উইকেটে ৭৯ রান।

বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচটি শুরু হয়েছে বৃহস্পতিবার। ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। কিংস্টনে খেলা শুরু হয়েছে বাংলাদেশ সময় রাত নয়টায়।

এই ম্যাচে একাদশে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। পেসার রুবেল হোসেনের বদলে একাদশে ঢুকেছেন স্পিনার তাইজুল ইসলাম। অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজ একাদশে দুইটি পরিবর্তন এনেছে। বাদ পড়েছে কেমার রোচ ও দেবেন্দ্র বিশু। একাদশে ঢুকেছেন শিমরন হেটমায়ার ও কিমো পল। সিরিজে ওয়েস্ট ইন্ডিজ এখন ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে। প্রথম ম্যাচে ইনিংস ও ২১৯ রানে হেরেছিল বাংলাদেশ।

টেস্ট সিরিজ শেষে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে ও তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ২২, ২৫ ও ২৮ জুলাই। টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ৩১ জুলাই, ৪ ও ৫ আগস্ট।

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ১৬৪/৩ (৬৫ ওভার)

(ক্রেইগ ব্র্যাথওয়েট ৮১*, ডেভন স্মিথ ২, কাইরান পাওয়েল ২৯, শাই হোপ ২৯, শিমরন হেটমায়ার ১৩*; আবু জায়েদ রাহি ০/১১, সাকিব আল হাসান ০/৩১, মেহেদী হাসান মিরাজ ২/৫৫, তাইজুল ইসলাম ১/৩৯, কামরুল ইসলাম রাব্বী ০/৬, মাহমুদউল্লাহ রিয়াদ ০/১২)।

(ঢাকাটাইমস/১৩ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :