টেস্টে বেশি ম্যাচ খেলা বাংলাদেশি এখন মুশফিক

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জুলাই ২০১৮, ০২:২৮

টেস্ট ক্রিকেটে নতুন মাইলফলক স্পর্শ করলেন মুশফিকুর রহিম। বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনি তার ক্যারিয়ারের ৬২তম টেস্ট ম্যাচ খেলতে নেমেছেন। মুশফিকুর রহিমই এখন বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ সংখ্যক টেস্ট ম্যাচ খেলা ক্রিকেটার। ২০০৭ সাল থেকে এখন পর্যন্ত মুশফিকুর রহিম মাত্র একটি টেস্ট ম্যাচ মিস করেছেন।

সর্বোচ্চ সংখ্যক টেস্ট ম্যাচ খেলার দিক থেকে মুশফিকুর রহিমের পরই আছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। তিনি খেলেছেন ৬১টি টেস্ট ম্যাচ। তৃতীয় অবস্থানে আছেন তামিম ইকবাল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনি তার ক্যারিয়ারের ৫৬তম টেস্ট ম্যাচ খেলতে নেমেছেন।

চতুর্থ অবস্থানে আছেন সাকিব আল হাসান। ক্যারিবীয়দের বিপক্ষে তিনি তার ক্যারিয়ারের ৫৩তম টেস্ট ম্যাচ খেলতে নেমেছেন। পঞ্চম অবস্থানে আছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন। তিনি খেলেছেন ৫০টি টেস্ট ম্যাচ।

বৃহস্পতিবার কিংস্টনের স্যাবাইনা পার্কে শুরু হয়েছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ। এর আগে সিরিজের প্রথম ম্যাচে ইনিংস ও ২১৯ রানে হেরেছিল বাংলাদেশ। সুতরাং, সিরিজ হার এড়াতে হলে এই ম্যাচে বাংলাদেশের জয়ের কোনো বিকল্প নেই।

(ঢাকাটাইমস/১৩ জুলাই/এসইউএল)  

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত