গ্যালারিতে সুন্দরীদের জুম করে দেখাতে মানা ফিফার

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ১৩ জুলাই ২০১৮, ১৪:৫৭ | প্রকাশিত : ১৩ জুলাই ২০১৮, ১৪:২৪

রবিবারের ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে রাশিয়া বিশ্বকাপের। তবে আসরের শেষ পর্যায়ে এসে গ্যালারিতে থাকা সুন্দরী নারীদের জুম করে দেখাতে ব্রডকাস্টারদের মানা করেছে ফিফা।

গ্যালারিতে থাকা যৌন আবেদনময়ী সুন্দরীদের জুম করে বেশি বেশি টিভিতে দেখানোর ব্যাপারে আপত্তি তুলেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। ফুটবলে যৌনতা মোকাবেলা করার প্রচেষ্টার অংশ হিসাবে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন ফিফার স্থায়ীত্ব ও বৈচিত্র্য প্রধান ফেডেরিকো অ্যাডিয়েচি। তবে এ নিয়ম কেবল চুক্তিবদ্ধ ব্রডকাস্টারদের ক্ষেত্রেই বলবৎ হবে। খবর আরটি নিউজের।

আদিয়েচি বলেন, আমরা ব্রডকাস্টারদের বলেছি- তারা যেন এটি না করে। তাদের এ ব্যাপারে সতর্ক করেছি। নারী ও বিশ্বকাপের সম্মান-মর্যাদা সমুন্নত রাখতেই এ উদ্যোগ।

বুধবার রাতে সংবাদ সম্মেলনে ফিফা জানায়, বিশ্বকাপের সময় যৌন হয়রানি সংক্রান্ত বিষয়গুলি উত্থাপিত হওয়ার কারণে গ্যালারিতে থাকা নারী ভক্তদের আরও সম্মানজনক ছবি পেতে চায় তারা।

ইউরোপে বর্ণবাদের বিরুদ্ধে ফুটবল এমন স্লোগানে ফিফার সঙ্গে ভক্তদের আচার ব্যবহার নিয়ে কাজ করা সংস্থা ফেয়ার (এফএআই) জানিয়েছে, চলতি বিশ্বকাপে নারীদের হয়রানীর ৩০টির বেশি অভিযোগ পেয়েছে তারা।

খেলা চলাকালীন সময়ে ফাঁকে ফাঁকে গ্যালারির সুন্দরী নারীদের জুম করা ছবি দেখা যায়। তবে ফিফার আপত্তির পর এটি হয়তো আর দেখা যাবে না।

ঢাকাটাইমস/১৩জুলাই/একে/ডিএম

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত