স্লুইসগেট খুলে দেয়া নিয়ে সংঘর্ষে আহত ১৫

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৩ জুলাই ২০১৮, ১৭:০৫
ফাইল ছবি

রাজশাহীর বাগমারা উপজেলায় একটি স্লুইসগেট খুলে দেয়া নিয়ে দুই পক্ষের সংঘর্ষে চার পুলিশসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৪ রাউন্ড রাবার বুলেট ছুঁড়েছে পুলিশ। শুক্রবার দুপুরে উপজেলার নরদাশ ইউনিয়নের বাসুদেবপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহমেদ বলেন, এলাকার একটি বিলের স্লুইসগেট নিয়ে দুই পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরেই বিরোধ চলে আসছিল। এ নিয়ে গত এপ্রিলে একটি খুনের ঘটনাও ঘটেছে। শুক্রবার দুপুরে ওই হত্যা মামলার জামিনে থাকা আসামিদের সঙ্গেই আরেকপক্ষের লোকজনের সংঘর্ষ বাধে।

ওসি জানান, মামলার আসামিরা স্লুইসগেটের মুখ বন্ধ করে রেখেছিলেন। আর আরেকপক্ষের লোকজন চাইছিলেন স্লুইসগেটটি খুলে দেয়া হোক। কারণ, স্লুইসগেট বন্ধ থাকায় তাদের বিলের জমি বৃষ্টির পানিতে তলিয়ে গেছে। পুকুরও ভেসে যাচ্ছে। তারা কয়েকদফা স্লুইসগেট খুলে দেয়ার অনুরোধ করলেও সেটি খোলা হয়নি।

তাই দুপুরে ২০-৩০ জন ব্যক্তি জোর করে স্লুইসগেট খুলে দিতে যান। তখন অন্যপক্ষের লোকজন তাদের ধাওয়া দেয়। একপর্যায়ে দুইপক্ষের লোকজনই হাঁসুয়া, বাঁশ ও ইট নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ যায়। কিন্তু একপক্ষের লোকজন পুলিশের ওপর চড়াও হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ তখন ১৪ রাউন্ড রাবার বুলেট ছোঁড়ে। এতে সবাই ছত্রভঙ্গ হয়ে যায়।

ওসি জানান, হামলায় তিনিসহ মোট চার পুলিশ আহত হয়েছেন। এছাড়া দুই পক্ষের আরও অন্তত ১১ জন আহত হয়েছেন। তারা বিভিন্ন হাসপাতাল-ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন।

পুলিশের ওপর হামলার ঘটনায় তিনি মামলা করবেন। আর যাদের ওপর হামলা চালানো হয়েছিল, তারাও বাদি হয়ে আরেকটি মামলা করবেন। হামলাকারীদের আটকের চেষ্টা চলছে বলেও জানান ওসি।

(ঢাকাটাইমস/১৪জুলাই/আরআর/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :