চ্যাম্পিয়ন-রানার আপ দলের প্রাইজ মানি কত?

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ জুলাই ২০১৮, ০০:২৮ | প্রকাশিত : ১৪ জুলাই ২০১৮, ০০:১৬

রাশিয়া বিশ্বকাপে আর দুইটি ম্যাচ বাকি। একটি তৃতীয় স্থান নির্ধারণী। আরেকটি ফাইনাল। শনিবার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে বাংলাদেশ সময় রাত আটটায় মুখোমুখি হবে ইংল্যান্ড ও বেলজিয়াম। রবিবার বাংলাদেশ সময় রাত নয়টায় ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে ফ্রান্স ও ক্রোয়েশিয়া।

এবারের ফিফা বিশ্বকাপে মোট প্রাইজ মানি ৪০০ মিলিয়ন ডলার। এর মধ্যে চ্যাম্পিয়ন দল প্রাইজ মানি হিসাবে পাবে ৩৮ মিলিয়ন ডলার তথা তিন কোটি ৮০ লাখ ডলার। আর রানার আপ দল পাবে ২৮ মিলিয়ন ডলার তথা দুই কোটি ৮০ লাখ ডলার। তৃতীয় স্থান অর্জনকারী দল পাবে ২৪ মিলিয়ন ডলার। চতুর্থ স্থান অর্জনকারী দল পাবে ২২ মিলিয়ন ডলার।

এবারের বিশ্বকাপে ক্রোয়েশিয়া এখন পর্যন্ত যে ছয়টি ম্যাচ খেলেছে তার প্রতিটিতেই জয় পেয়েছে। ‘ডি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠে ক্রোয়েশিয়া। এরপর তারা ডেনমার্ককে টাইব্রেকারে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে। কোয়ার্টার ফাইনাল ম্যাচে স্বাগতিক রাশিয়াকে টাইব্রেকারে পরাজিত করে সেমিফাইনাল নিশ্চিত করে তারা। আর বুধবার ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে উঠল ক্রোয়েশিয়া।

অন্যদিকে, ‘সি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছিল ফ্রান্স। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে তারা আর্জেন্টিনাকে ৪-৩ গোলে পরাজিত করে। এরপর কোয়ার্টার ফাইনাল ম্যাচে উরুগুয়েকে ২-০ গোলে পরাজিত করে ফরাসিরা। তারপর বেলজিয়ামকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠে তারা।

(ঢাকাটাইমস/১৪ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত