নিউইয়র্কে বনভোজনে বাংলাদেশিদের মিলনমেলা

ইউরোপ ব্যুরো
| আপডেট : ১৪ জুলাই ২০১৮, ১২:৩৮ | প্রকাশিত : ১৪ জুলাই ২০১৮, ১২:৩২

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যের রাজধানী আলবেনির পার্শ্ববর্তী ঐতিহ্যবাহী শহর হাডসনে অনুষ্ঠিত হয়েছে সেখানে বসবাসকারী বাংলাদেশিদের বার্ষিক বনভোজন। সম্প্রতি স্থানীয় লেক টাকোনিক স্টেট পার্কে বাংলাদেশি কমিউনিটি আয়োজিত এ বনভোজনে হাডসন, আলবেনি ও নিউইয়র্কের শতশত প্রবাসীরা নেয়। এ খবর দিয়েছে বার্তা সংস্থা বাংলা প্রেস।

বনভোজন অনুষ্ঠানের শুরুতেই হাডসন সিটির বাংলাদেশি কাউন্সিলম্যান শেরশাহ মিজানের সঞ্চালনায় এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন, বনভোজনের প্রধান অতিথি হাডসনের এসেম্বলিওমেন দিদী ব্যারেট। বাংলাদেশিদের বনভোজনে আমন্ত্রণের জন্য তিনি কমিউনিটির নেতাদের আন্তরিক ধন্যবাদ জানান।

তিনি তাঁর বক্তব্যে বলেন, তিনি সব সময় স্থানীয় প্রবাসী বাংলাদেশিদের সঙ্গেই থাকবেন। কমিউনিটিতে যেকোন সমস্যা দেখা দিলে তিনি তা সমাধানের আশ্বাস দেন। সভায় অন্যদের মধ্যে বক্তব্যে দেন বাংলাদেশি কাউন্সিলম্যান শেরশাহ মিজান।

বনভোজনে ছোট বড়দের জন্য নানা ধরনের খেলাধুলার আয়োজন করা হয়। দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত চলে আনন্দ, আড্ডা আর মজাদার খাবারে মধ্যাহ্নভোজ। কয়েক ঘণ্টায় প্রবাসীরা ফিরে গিয়েছিলেন স্বদেশভূমিতে। যেন তারা বাংলাদেশেরই কোথাও বনভোজন করছেন।

এতে খেলাধুলা ও খাবারের পাশাপাশি চলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে সঙ্গীত পরিবেশন করেন স্থানীয় শিল্পী হারুনুর রশিদ ও এলিজা রহমান।

বনভোজনে সার্বিক সহযোগিতা দেন রাসেল সরকার, রিপন, রাকিব মিয়া,কাজী শাহীন, আব্দুল লতিফ, হারুনুর রশিদ,দেলোয়ার পাটোয়ারী, জহিরুল হক লিটন, তছির মিয়া, কবির আহমেদ, সারোয়ার হোসেন, খলিলুর রহমান, আবুল খায়ের, আলী হোসেন, আব্দুল গণি ও নুর ইসলাম ভুইয়াসহ আরো অনেকে।

বনভোজন কমিটির বাইরে থেকেও এবারের বনভোজনটির তত্ত্বাবধান ও পরিচালনা করেন কাউন্সিলম্যান শেরশাহ মিজান।

পরে বাংলাদেশি কমিউনিটির নেতারা খেলাধুলায় অংশগ্রহণকারী বিজয়ীদের হাতে পুরুস্কার তুলে দেন। র‌্যাফেল ড্রয়ের মধ্য দিয়ে শেষ জয় বনভোজনের আয়োজন।

(ঢাকাটাটাইমস/১৪জুলাই/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :