সামাজিক যোগাযোগ্য মাধ্যম আর মঞ্চ প্রিয় জায়গা : সৌরভ ইমাম

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুলাই ২০১৮, ১৫:০১

সামাজিক যোগাযোগ মাধ্যমে সামাজিক ভিডিও নির্মান করে ব্যাপক আলোচিত সৌরভ ইমাম। এরই মধ্যে কোটি দর্শকের কাছে প্রশংসা কুড়িয়েছেন সৌরভ। বিশেষ করে ফেসবুকের বিভিন্ন পেইজে তাঁর ভিডিওগুলো দর্শক সানন্দে গ্রহণ করেছেন। এর মধ্যে একাধিক ফানি এবং সচেতনাতমূলক ভিডিও ভাইরাল হয়েছে ফেসবুকে।

এই ব্যাপারে জানতে চাইলে সৌরভ জানান, বর্তমানে মানুষ টেলিভিশনের চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সময় বেশী দিয়ে থাকে। এই শক্তিশালী মাধ্যমে সহজেই মানুষের কাছে যাওয়া যায়। দীর্ঘদিন টেলিভিশন এবং রেডিওর অভিজ্ঞতা কালে লাগিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম উপযোগী ভিডিওগুলো নির্মান করছি। কোয়ালিটি ঠিক রেখে সচেতনতামূলক ভিডিও তৈরী আমার প্রধান লক্ষ্য। এর মাধ্যমে যেমন সমস্যা তুলে ধরা যায় তেমনি মানুষকে সচেতনও করা যায়।

মিডিয়ার অনেক মাধ্যমেই কাজ করছি। তবে, সবচেয়ে বেশী উপভোগ করছি উপস্থাপনা। স্টেজে উপস্থাপনা করছি অনেক দিন। মাঝে টিভিতে বেশ কিছু অনুষ্ঠান উপস্থাপনাও দর্শকদের ভাল প্রতিক্রিয়া পেয়েছি, জানান সৌরভ।

সামাজিক যোগাযোগ মাধ্যমের কাজ নিয়ে সৌরভ বলেন, আমি মাদক, শিক্ষামূলক এবং তথ্য নির্ভর ভিডিও নির্মান করছি। সামনের দিনগুলোতে পর্যটন, অবহেলিত মানুষ, মেধাবী, প্রতিভাবান এই বিষয়গুলো নিয়ে প্রচুর ভিডিও নির্মানের পরিকল্পনা রয়েছে। যে বিষয়গুলোতে মানুষের আগ্রহ আছে এইসব নিয়ে কাজ করলে মানুষ একদিকে উপকৃত হয় অন্যদিকে সচেতনও হয়।

আমি আমার বেতনের টাকা সঞ্চয় করে এই কাজগুলো করছি। মানুষ কত বাজে কাজে টাকা নষ্ট করে। আমার কোন বাজে নেশা নেই। খারাপ কাজে টাকা খরচ না করে এই কাজগুলো করলে মানুষ উপকৃত হবে, এই ভাবনা থেকেই কাজগুলো নিয়মিত করতে চাই। যতদিন সম্ভব সচেতনতামূলক কাজ অব্যহত থাকবে বলেও জানান তিনি।

মিডিয়ার শুরুটা ছিল কবিতা আবৃত্তি দিয়ে। জাতীয় শিক্ষা সপ্তায় পুরো দেশে দ্বিতীয় হয়ে প্রধানমন্ত্রীর কাছ থেকে পদক পেয়ে মিডিয়ার কাজের প্রতি আগ্রহ বাড়ে। সেই থেকে যাত্রা শুরু। পরবর্তীতে রেডিওতে খবর পড়া। মাঝে কিছুদিন টিভিতে অভিনয়। সাথে ছিল স্টেজে উপস্থাপনা। আর এখন একটি বেসরকারী টেলিভিশনে সাংবাদিকতা।

অভিনয় ছাড়লেও উপস্থাপনা নিয়মিত হচ্ছে মঞ্চে। বিভিন্ন ইভেন্টে উপস্থাপনা করে দর্শকদের মাতিয়ে আনন্দ পাই। এখানে সরাসারি দর্শকের প্রতিক্রিয়া পাই। তাই ছাড়তে পারিনা।

ঢাকাটাইমস/১৪জুলাই/এমএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :