অতিউৎসাহী হয়ে হয়রানি করলে ব্যবস্থা: ইসি রফিকুল

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ জুলাই ২০১৮, ১৭:০৬ | প্রকাশিত : ১৪ জুলাই ২০১৮, ১৬:৫২

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে অতিউৎসাহী হয়ে কোনো কর্মকর্তা কাউকে হয়রানি করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম।

শনিবার দুপুরে সিলেটের কাজী নজরুল অডিটোরিয়ামে প্রার্থীদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এই কথা বলেন।

এসময় মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা নির্বাচন কমিশনের কাছে নানা অভিযোগের কথা তুলে ধরেন। পোস্টার ছেঁড়া, টাকার প্রভাব, পেশীশক্তি ও নানা হুমকির বিষয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের বিরুদ্ধে অভিযোগ করেন প্রার্থীরা।

নির্বাচন কমিশনার জানান, প্রার্থীরা অনেক অভিযোগ করেছেন। এগুলো লিখিত আকারে দিলে নির্বাচন কমিশন সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

রফিকুল ইসলাম বলেন, ‘প্রতিটি নির্বাচন পরে কিছু ক্রটি বিচ্যুতি ধরা পড়ে। প্রত্যেকটির তদন্ত হয়েছে। এগুলো শুধরানোর চেষ্টা চলছে। একটি গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনে সবধরনের ব্যবস্থা নিয়েছে কমিশন। একটি সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করতে প্রার্থীদেরও ভূমিকা রাখতে হবে।’

নির্বাচনে নিরাপত্তার কোনো সমস্যা হবে না জানিয়ে রফিকুল বলেন, ‘ভোটকেন্দ্রে পুলিশ আনসার দায়িত্ব পালন করবে। স্টাইকিং ফোর্স হিসেবে থাকবে র‌্যাব ও বিজিবি।’

তবে সার্বিক দিক বিবেচনায় প্রয়োজনে অন্য বাহিনীর সাহায্য নেয়ার প্রয়োজন হলে তাও নেয়া হবে বলে জানান নির্বাচন কমিশনার।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সিলেটের বিভাগীয় কমিশনার মোছাম্মৎ নাজমানরা খানুম, সিলেটে রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, সিলেট মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান, পুলিশ সুপার মনিরুজ্জামান, সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলীমুজ্জামান, জেলা নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিন প্রমুখ।

(ঢাকাটাইমস/১৪জুলাই/এমএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :