ইবির দশ বিভাগে ৩৭ শিক্ষক নিয়োগ

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুলাই ২০১৮, ২০:৫৫

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দশটি বিভাগে ৩৭ জন শিক্ষক এবং আইসিটি সেলে তিনজন কর্মকর্তা চূড়ান্তভাবে নিয়োগ দিয়েছে কর্তৃপক্ষ।

শনিবার বিশ্ববিদ্যালয়ের ২৪১তম সিন্ডিকেট সভায় চূড়ান্তভাবে নিয়োগ অনুমোদনের বিষয়টি নিশ্চিত করেছেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী।

জানা যায়, শনিবার বেলা ১২টায় উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারীর সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ২৪১তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়। সভায় দশটি বিভাগের শিক্ষক নিয়োগ ও শিক্ষা মন্ত্রনলায় কর্তৃক পাস হওয়া ৪৯৭ কোটি ৩৪ লাখ টাকার মেগা প্রজেক্ট এবং অর্গানোগ্রাম পর্যালোচনা এবং এ সংক্রান্ত বিষয়ে চূড়ান্ত সিন্ধান্ত গৃহীত হয়।

সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয়ের সোসাল ওয়েল ফেয়ার, ডেভেলপমেন্ট স্টাডিজ, আইন ও ভূমি ব্যবস্থাপনা এবং হিউম্যান রিসোর্স ম্যানেজম্যান্ট এবং বায়োমেডিকেল অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান, ফার্মেসি বিভাগে চারজন করে মোট ২৮ জন এবং লোক সাহিত্য বিভাগে তিনজন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে চারজন এবং ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে দুজন শিক্ষকসহ মোট ১০টি বিভাগে ৩৭ জন শিক্ষককের চূড়ান্ত নিয়োগ অনুমোদন দেয়া হয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলে তিনজন কর্মকর্তা নিয়োগের বিষয়টি চূড়ান্ত অনুমোদন পেয়েছে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হওয়ার আগেই নিয়োগপ্রাপ্ত শিক্ষক-কর্মকর্তাদের অভিনন্দন জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একটি আইডিতে (মাহবুব মোর্শেদ) স্ট্যাটাস দেখা যায়। এতে নিয়োগ প্রক্রিয়ায় স্বচ্ছতা নিয়ে সর্বমহলে প্রশ্ন উঠে। পরে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এক পর্যায়ে ওই আইডি থেকে পোস্টটি সরিয়ে ফেলা হয়।

খোঁজ নিয়ে দেখা গেছে, ওই ফেসবুক আইডিতে দেয়া নামের অধিকাংশ প্রার্থী চূড়ান্ত মনোনীত প্রার্থীর সঙ্গে মিলে গেছে।

উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী ঢাকাটাইমসকে বলেন, ‘আমরা চেষ্টা করেছি সুষ্ঠু ও স্বচ্ছ নিয়োগ দেওয়ার জন্য। নিয়োগের ক্ষেত্রে দক্ষতা, মেধা, যোগ্যতা এবং অভিজ্ঞতা যাচাই করে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার চেষ্টা করেছি। এরপরও যদি কোনো অভিযোগ পাওয়া যায় তাহলে প্রশাসন ব্যবস্থা গ্রহণ করবে।’

(ঢাকাটাইমস/১৪জুলাই/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

নজরুল বিশ্ববিদ্যালয়ে গুচ্ছের ভর্তি পরীক্ষা ২৭ এপ্রিল শুরু

জবিতে অনির্দিষ্টকালের জন্য অনলাইনে ক্লাস, চলবে সেমিস্টার পরীক্ষা

কুবির তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন

ববির মেডিকেলে  চিকিৎসকের দায়িত্বে অবহেলা, ভোগান্তিতে শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি অফ স্কলার্সের বিবিএ ১৫তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে তিন ইউনিটে পরীক্ষার্থী ১২৩৪১ জন

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

এই বিভাগের সব খবর

শিরোনাম :