নাটোরের মেধাবী কলেজছাত্রী রিশাত বাঁচতে চান

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুলাই ২০১৮, ২১:১৩

নাটোর শহরতলীর চকবৈদ্যনাথ মহল্লার মেধাবী কলেজ ছাত্রী নওশীন রহমান রিশাত (১৭) বাঁচতে চান। তার দুটি কিডনি বিকল হয়ে গেছে। গত আট মাস থেকে তিনি ঢাকার আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজের কিডনি রোগ বিশেষজ্ঞ ও বিভাগীয় প্রধান ডা. নাজনীন মাহমুদের অধীনে চিকিৎসাধীন।

এখন পর্যন্ত রিশাতের চিকিৎসা বাবদ ব্যয় হয়েছে প্রায় ১৪ লাখ টাকা। তাকে একটি কিডনি দান করে বাঁচিয়ে তুলতে চান তার বাবা আতাউর রহমান।

ঢাকা শ্যামলীর সেন্টার ফর কিডনি ডিজিস অ্যান্ড ইউরোলজি হসপিটালের ডা. মো. কামরুল ইসলাম জানিয়েছেন, প্রায় মৃত্যু পথযাত্রী রিশার কিডনি প্রতিস্থাপনে ব্যয় হবে আনুমানিক ২০ লাখ টাকা। রিশাতের বাবা আতাউর রহমান বর্তমানে একেবারেই বেকার জীবনযাপন করছেন। বাড়িভিটা ছাড়া তার আর কোনো সম্পদ নেই। তার ছেলেটিও মানসিক প্রতিবন্ধী।

রিশাত নাটোর সিটি কলেজের উচ্চ মাধ্যমিক শ্রেণির দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। রিশাতের মামা-খালাদের সহযোগিতায় এতদিন তার চিকিৎসা চলেছে। তার কলেজের শিক্ষক ও সহপাঠীরাও তার পাশে দাঁড়িয়েছেন। এখন এই মেধাবী ছাত্রীকে বাঁচাতে হলে দরকার আরও প্রায় ২০ লাখ টাকা। যা জোগাড় করা তার পরিবারের পক্ষে কোনোভাবেই সম্ভব নয়। তাই তার বাবা-মায়ের পাশাপাশি তার কলেজের অধ্যক্ষ মো. দেলোয়ার হোসেন খান সমাজের হৃদয়বান ও বিত্তবান মানুষদের কাছে আকুল আবেদন জানিয়ে বলেছেন, তাদের একটু সহযোগিতাই পারে বাবা-মায়ের একমাত্র মেয়ে মেধাবী ছাত্রী নওশীন রহমান রিশাতের জীবন বাঁচাতে।

রিশাতের বিষয়ে বিস্তারিত জানা যাবে ০১৭২৩-০৫৭৯৫৮ এবং ০১৭৪৯-২৯১৯২৯ মোবাইল নম্বরে। তাকে সহযোগিতা পাঠানো যাবে জনতা ব্যাংক নাটোর স্টেশনবাজার শাখার তার বাবার চলতি হিসাব ১৫৬১/০ নম্বরে।

(ঢাকাটাইমস/১৪জুলাই/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :