সাবেক স্ত্রীর সাথে ‘প্রেম’, গর্ভপাত, ‘জরিমানা’ ৩০ হাজার

হবিগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুলাই ২০১৮, ২২:৫২

হবিগঞ্জের নবীগঞ্জে বিচ্ছেদের পর সাবেক স্ত্রীর সঙ্গে সম্পর্কে জড়ানোর পর গর্ভবতী হয়ে পড়া তরুণীকে চাপ দিয়ে গর্ভপাত ঘটানো হয়েছে। অতঃপর তার জরিমানা বাবদ ৩০ হাজার টাকা নির্ধারণ করে দিয়েছে গ্রাম্য মোড়লরা।

এভাবে গর্ভপাত অবৈধ হলেও এবং মেয়েটির জীবনের জন্য ঝুঁকিপূর্ণ হওয়ার পরও কাজটি করা হয়। আর পুলিশকে না জানিয়ে স্থানীয় ইউপি সদস্য আবদুল মন্নাফ এর মধ্যস্থতায় ভ্রুণটি মাটিচাপা দেওয়া হয়।

ভুক্তভোগী মেয়েটি জানান, চার বছর আগে একই গ্রমের ‘স’ অদ্যাক্ষরের এক যুবকের সঙ্গে তার সম্পর্ক হয়। এরপর দুই পরিবারের সম্মতিতে হয় বিয়ে। কিন্তু এক মাসের মাথায় বিবাহ বিচ্ছেদ হয়ে যায় দুই জনের।

এরপর যুবকটি পারি জমায় মধ্যপ্রাচ্যে। কিন্তু সেখান থেকে তিনি সাবেক স্ত্রীর সঙ্গে যোগাযোগ রাখতেন। এতে ভাঙা মন আবার জোড়া লাগে।

তবে যুবকটি মাস আগে দেশে ফিরে আরেকজনকে বিয়ে করেন। তারপরও সাবেক স্ত্রীর সঙ্গে চালিয়ে যেতে থাকেন সম্পর্ক।

এক পর্যায়ে সাবেক স্ত্রী গর্ভবতী হয়ে পড়লে সন্তান নষ্টের কথা বলতে থাকেন ওই যুবক। মেয়েটি রাজি না হলে হুমকি দেয়া হয়।

পরে বৃহস্পতিবার দুপুরে মেয়েটিকে নবীগঞ্জের একটি হাসপাতালে গর্ভপাত ঘটানো হয়। রাতে একটি ব্যাগে ভ্রুণটি বাড়ি নিয়ে আসলে প্রতিবেশীর নজরে পরে। আর শনিবার স্থানীয় ইউপি সদস্য আব্দুল মন্নাফের মধ্যস্থতায় ‘বিচার’ বসে।

সালিশে উপস্থিত ছিলেন গ্রাম্য মাতুব্বর আব্দুর রাজ্জাক, নানু মিয়া, শরিয়ত উল্লাহ্, মনু মিয়া, আব্দুল্লাহ মিয়া। পরে ‘রায়’ ঘোষণা করেন মন্নাফ। তিনি যুবকটিকে দোষী সাব্যস্ত করে ৩০ হাজার টাকা জরিমানা করেন।

তবে মেয়েটি এতে অসন্তোষ জানায়। সে ওই যুবককে স্বামী হিসেবে পেতে চায় জানানোর পর তাকে হুমকি দেয়া হয়।

ইউপি সদস্য মন্নাফ ঢাকাটাইমসকে বলেন, ‘মেয়েটি গরিব, তাই ৩০ হাজার টাকা জরিমানা করে মীমাংসা করে দেয়া হয়েছে।’

‘আমরা যেহেতু জনপ্রতিনিধি, এলাকার সকল বিষয়েই আমাদেরকে যেতে হয়। এখানে আমার অপরাধ কী?-জানতে চান মন্নাফ।

তবে ওই যুবক দাবি করেন, এটা তার সন্তান ছিল না। তিনি বলেন, ‘মাতব্বরদের চাপে আমি ৩০ হাজার টাকা জরিমানা দিতে রাজি হয়েছি। কিন্তু আমি ওমান থেকে তিন মাস আগে এসেছি। আর গর্ভের সন্তান ছিল পাঁচ মাসের। তাহলে আমি কী করে ওই সন্তানের দায়িত্ব নেব?’।

মেয়েটির সঙ্গে সম্পর্ক বেমালুম অস্বীকার করে ওই যুবক মেয়েটির বিষয়ে আপত্তিকর মন্তব্য করে এমনও বলেন, ‘ওই অবৈধ গর্ভপাত আমার উপর চাপানো হয়েছে।’

ঢাকাটাইমস/১৪জুলাই/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত