বিশ্বকাপ বাছাইয়ে অপরাজিত চ্যাম্পিয়ন সালমারা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জুলাই ২০১৮, ০২:০২ | প্রকাশিত : ১৪ জুলাই ২০১৮, ২৩:৩৪

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০১৮ এর বাছাইপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। শনিবার ফাইনাল ম্যাচে আয়ারল্যান্ডকে ২৫ রানে হারিয়েছে সালমা খাতুনের দল। টুর্নামেন্টে গ্রুপ পর্বে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে বাংলাদেশ। সেমিফাইনালে স্কটল্যান্ডকে হারিয়ে ফাইনালে ওঠার পাশাপাশি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করে বাংলাদেশের মেয়েরা। ফাইনাল ম্যাচে আয়ারল্যান্ড হেরে গেলেও তারা আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিবে।

সম্প্রতি মালয়েশিয়াতে অনুষ্ঠিত নারীদের এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। ওই টুর্নামেন্টে বাংলাদেশ এক ম্যাচ হেরেছিল। কিন্তু নেদারল্যান্ডসে অনুষ্ঠিত আইসসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করল বাংলাদেশ।

শনিবার নেদারল্যান্ডসের উটরেচে অনুষ্ঠিত ম্যাচটিতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে নয় উইকেট হারিয়ে ১২২ রান সংগ্রহ করে বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন ওপেনার আয়েশা রহমান। দ্বিতীয় সর্বোচ্চ ১৭ রান করেন ফারজানা হক। আয়ারল্যান্ডের বোলারদের মধ্যে সিয়ারা মেটক্যাফে ২টি, লুসি ও’রেইলি ৪টি ও কিম গার্থ ১টি করে উইকেট শিকার করেন।

পরে আয়ারল্যান্ড ব্যাট করতে নেমে ১৮.৪ ওভারে ৫৭ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। দলের পক্ষে গ্যাবি লিউইস। বাংলাদেশের বোলারদের মধ্যে চার ওভার বল করে ১৬ রান দিয়ে পাঁচটি উইকেট শিকার করেন পান্না ঘোষ। এছাড়া নাহিদা আক্তার ২টি, রুমানা আহমেদ ২টি ও জাহানারা আলম ১টি করে উইকেট শিকার করেন। প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন পান্না ঘোষ।

আগামী নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ষষ্ঠ আসর। টুর্নামেন্টে মোট দশটি দল অংশ নিবে। বিশ্বকাপের জন্য আগে থেকেই আটটি দল নির্ধারিত হয়ে আছে। বাকি দুইটি দল নির্ধারণের জন্য আয়োজন করা হয়েছে এই বাছাইপর্ব। বাছাইপর্ব থেকে বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিয়েছে বাংলাদেশ ও আয়ারল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ নারী দল: ১২২/৯ (২০ ওভার)

আয়ারল্যান্ড নারী দল: ৯৭ (১৮.৪ ওভার)

(ঢাকাটাইমস/১৪ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :