এমপির ‘গুণকীর্তনে’ পণ্ড আ.লীগের বর্ধিত সভা

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুলাই ২০১৮, ২৩:৪৩

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা হট্টগোল-হৈচৈয়ে পণ্ড হয়েছে। সভা শুরুর আগে দলীয় মনোনয়ন প্রত্যাশী কোন নেতার নামে প্রশংসা বা বক্তব্য না দেয়ার কথা থাকলেও এক নেতা স্থানীয় সাংসদ সদস্যের গুণকীর্তন শুরু করলে এই হৈচৈ শুরু হয়।

এক পর্যায়ে সভা না করেই বেরিয়ে যান বেশিরভাগ নেতা। সভা ছেড়ে বের হয়ে যাওয়া নেতারা একজোট হয়ে বিক্ষোভের মতো শুরু করেন। আর গোলযোগের আশঙ্কায় পুলিশ এলাকায় নিরাপত্তা জোরদার করে।

শনিবার সকালে জামালগঞ্জ উপজেলা আওয়ামী লীগের এই সভা আহ্বান করা হয় উপজেলা পরিষদ হলরুমে।

সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী। সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জামিল আহমদ জুয়েলের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম নবী হোসেনসহ বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডেও নেতারা।

সভায় শুভেচ্ছা বক্তব্যের পর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সত্যেন্দ্র কুমার রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব পাঠ করেন দপ্তর সম্পাদক সমরেন্দ্র আচার্য্য সম্ভু।

এই পর্যায়ে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আশরাফুজ্জামান সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতনের নাম নিয়ে তার প্রশংসা শুরু করেন। আর অপর একজন নেতা তখন মাইক কেড়ে নেন। শুরু হয় হট্টগোল।

সংসদ সদস্য রতনের বিরোধী একটি পক্ষ রয়েছে জামালগঞ্জে। আগামী জাতীয় নির্বাচনে এই আসন থেকে অন্যরাও মনোনয়ন পাওয়ার চেষ্টা করছেন। আর এ নিয়ে যেন বর্ধিত সভায় ঝামেলা না হয়, সে জন্য মনোনয়নপ্রত্যাশীদের বিষয়ে নিরব থাকার আগাম সিদ্ধান্ত ছিল।

এর মধ্যে স্থানীয় সংসদ সদস্যের নাম তোলার পর সভা বয়কট করা শুরু হয়। কয়েকজন নেতাকর্মী ছাড়া বাকি সবাই সভাস্থল ত্যাগ করেন।

এ সময় জামালগঞ্জ সদরে উত্তেজনা বিরাজ করলে পুলিশ টহল দেয়। তবে শেষ পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এ ব্যাপারে জানতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলীর সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিক পরিচয় পেয়ে ‘পরে কথা বলব’ বলে লাইন কেটে দেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম নবী হোসেনও বিস্তারিত কিছু বলতে রাজি হননি। তিনিন বলেন, ‘লিখে দেন সভা সুন্দরভাবে শেষ হয়েছে।’

ঢাকাটাইমস/১৪জুলাই/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :