একীভূত হলো গো যায়ান এবং ট্রাভেল বুকিং বাংলাদেশ

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুলাই ২০১৮, ১১:২৪

আনুষ্ঠানিকভাবে এক হওয়ার ঘোষণা দিল দুই অনলাইন ট্রাভেল প্রতিষ্ঠান গো যায়ান এবং ট্রাভেল বুকিং বাংলাদেশ।  একীভূত প্রতিষ্ঠানটি পরিচালিত হবে ‘গো যায়ান’নামে।

একীভূত হবার সংবাদ প্রকাশ করে গো যায়ানের প্রতিষ্ঠাতা রিদওয়ান হাফিজ বলেন, ‘ট্রাভেল বুকিং বাংলাদেশের সঙ্গে একত্রিত হতে পেরে আমরা খুবই আনন্দিত। আশা করছি এই পদক্ষেপ গো যায়ানকে নতুন উচ্চতায় নিয়ে যাবে এবং শীঘ্রই দেশের সবচেয়ে বড় ট্রাভেল এজেন্সিতে পরিণত করবে।’

অনলাইনে দেশের মানুষকে ওয়ানস্টপ ট্রাভেল সলিউশন দেয়ার লক্ষ্যে ২০১৭ সালের আগস্ট মাসে গো যায়ান যাত্রা শুরু করে।  গো যায়ানই দেশের প্রথম অনলাইন ট্রাভেল প্ল্যাটফর্ম যারা লোকাল কারেন্সি কার্ড ও মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস যেমন বিকাশের মাধ্যমে পেমেন্ট গ্রহণ করে।   

ট্রাভেল বুকিং বাংলাদেশ ২০১৪ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের সর্বপ্রথম ডিজিটাল ট্রাভেল প্লাটফর্ম যা বিশেষভাবে ফ্যামিলি, কর্পোরেট গ্রুপসহ সবার জন্য বিভিন্ন ট্রাভেল সেবা প্রদান করে।  

ট্রাভেল বুকিং বাংলাদেশের প্রতিষ্ঠাতা কাশেফ রহমান বলেন, ‘গ্রাহকদের সবচেয়ে ভালো অভিজ্ঞতা দিতে আমরা প্রযুক্তিখাতে বিশেষভাবে বিনিয়োগ করব যাতে তারা অফলাইন থেকে অনলাইনে ট্রাভেল বুকিং করতে আরো বেশি স্বাচ্ছন্দ্য বোধ করে।’

গো যায়ানের এই একীভূত হওয়া এবং এর পেছনে বিনিয়োগ করেছে ডাটা বার্ড লিমিটেড, যারা দেশের ইন্টারনেট ইকোসিস্টেম তৈরি করতে কাজ করে যাচ্ছে।

(ঢাকাটাইমস/১৫জুলাই/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত