‘সঞ্জু’র ট্রিপল সেঞ্চুরি

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুলাই ২০১৮, ১৫:০৪

৩০০ কোটির গর্বিত ক্লাবে প্রবেশ করল রণবীর কাপুর অভিনীত নায়ক সঞ্জয় দত্তের বায়োপিক ‘সঞ্জু’। গত ২৯ জুন মুক্তি পাওয়ার মাত্র দুই সপ্তাহেই এ কীর্তি গড়ল রাজকুমার হিরানি পরিচালিত বহুল আলোচিত এ ছবিটি। ভারতখ্যাত ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ রবিবার এক ট্যুইটার বার্তার মাধ্যমে ‘সঞ্জু’র ৩০০ কোটি আয়ের বিষয়টি নিশ্চিত করেন।

চলতি বছরে ৩০০ কোটির ক্লাবে প্রবেশ করা তৃতীয় ছবি ‘সঞ্জু’। শুধু তাই নয়, এটি রণবীর কাপুর অভিনীত প্রথম ৩০০ কোটি রূপি আয় করা ছবি। এ বছরে এর আগে পরিচালক সঞ্জয় লীলা বানসালির বহুল আলোচিত, সমালোচিত ও বিতর্কিত ‘পদ্মাবত’ এবং রেমো ডি’ সুজা পরিচালিত ও সালমান খান অভিনীত ‘রেস থ্রি’ ছবি দুটি ৩০০ কোটির ক্লাবের গর্বিত সদস্য হয়।

বলিউডের ইতিহাসে ৩০০ কোটি রুপি আয় করা অন্য ছবিগুলো হলো ‘পিকে’ (২০১৪)। আমির খানের এই ছবিটির পরিচালক রাজকুমার হিরানি। সালমান খানের ‘বজরঙ্গি ভাইজান’ (২০১৫), সুলতান (২০১৬) ও টাইগার জিন্দা হ্যায় (২০১৭)। এ তিনটির মধ্যে ‘বজরঙ্গি ভাইজান’-এর পরিচালক কবির খান, বাকি দুটির নির্মাতা আলী আব্বাস জাফর। অন্যদিকে ৫০০ কোটি রূপি আয়ের একমাত্র রেকর্ডটি ‘বাহুবলী’র দখলে।

এদিকে, রণবীর কাপুর অভিনীত ‘সঞ্জু’ শুধু ভারতেই নয়, সারা বিশ্বেই সাড়া ফেলেছে। বিশ্বব্যাপী এ ছবির বক্সঅফিস আয় ৫০০ কোটি টাকারও বেশি। মুক্তির সঙ্গে সঙ্গে ‘সঞ্জু’র প্রচুর পরিমাণে টিকিট বিক্রি হওয়ায় প্রথম রবিবারে ৪৬ কোটি টাকা আয় করে এটি। ভেঙে ফেলে ‘বাহুবলী ২’- এর রেকর্ড। এ ছবির জন্য পরিচালক রাজকুমার হিরানি ও রণবীর কাপুর উভয়েই ব্যাপকভাবে প্রশংসিত হয়েছেন।

‘সঞ্জু’-তে তুলে ধরা হয়েছে বলিউডের বিতর্কিত নায়ক সঞ্জয় দত্তের বাল্যকাল থেকে শুরু করে তার সিনেমায় আসা, একাধিক নায়িকার সঙ্গে প্রেমের সম্পর্ক, মাদকাসক্ত হয়ে পড়া, আন্ডারওয়ার্ল্ডের সঙ্গে তার সম্পর্ক, একাধিকবার জেল খাটাসহ খুঁটিনাটি সবকিছু। আর এই চরিত্রেই বাজিমাত করেছেন রণবীর। আছেন সোনম কাপুর, আনুশকা শর্মা, দিয়া মির্জা, পরেশ রাওয়াল, মনীষা কৈরালা ও ভিকি কৌশলের মতো অভিনয়শিল্পীরাও।

ঢাকাটাইমস/১৫ জুলাই/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :