রাইস মিলের বয়লার বিস্ফোরণ, প্রাণ গেল দুই শ্রমিকের

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুলাই ২০১৮, ১৫:৩৯

জামালপুরের মেলান্দহের বাঘাডোবায় কেয়া অটোরাইস মিলের বয়লার বিস্ফোরণে দুই শ্রমিক নিহত হয়েছেন। এসময় বিস্ফোরণের বিকট শব্দে বয়লার কক্ষ বিধ্বস্ত হয়ে যায়। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা লাশ উদ্ধার করে।

মিলের পাশের বাসিন্দা মো. সোহেল রানা জানান, রবিবার সকাল ১০টার দিকে বিকট শব্দে কেয়া অটোরাইস মিলের পানির বয়লার বিস্ফোরণ ঘটে। এসময় বয়লার কক্ষের দেয়াল ও টিনের চালা উড়ে যায় এবং গোটা মিল ধোয়ায় অন্ধকার হয়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা মিল থেকে আব্দুল করিম ও মিন্টু শেখ নামে দুই শ্রমিকের লাশ উদ্ধার করে।

অপর একজন হারুন অর রশিদ জানান, অদক্ষ ও নতুন শ্রমিক দিয়ে বয়লার পরিচালনার ফলে এ দুর্ঘটনা ঘটে। এছাড়া এই ব্রয়লারটি অনেক পুরাতন এবং ঝুকিপূর্ণ।

নিহত মিন্টু শেখের স্ত্রী ফাতেমা বেগম জানান, তার স্বামী সকালে প্রথম কাজে যোগদান করে এবং লাশ হয়ে ফিরে। তাকে দিয়ে এ কাজ করানো ঠিক হয়নি। তাই মিল মালিকের শাস্তি দাবি করেন ফাতেমা বেগম।

মেলান্দহ থানার ওসি আজিজুর রহমান জানান, মিলের মিটার না থাকায় অতিরিক্ত তাপমাত্রার কারণে বয়লারটি বিস্ফোরণ ঘটেছে। দক্ষ শ্রমিক দ্বারা এই পরিচালনা করা হলে এই দুর্ঘটনা ঘটত না। এই ঘটনার পরপরই কেয়া রাইসমিলের মালিক আবুল কালাম আজাদ পলাতক রয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়ের এবং দ্রুত গ্রেপ্তারের চেষ্টা চলছে।

দুর্ঘটনার পর মেলান্দহ উপজেলা নির্বাহী কর্মকর্তা তামিম আল ইয়ামিন ঘটনাস্থল পরিদর্শন করেন এবং নিহতদের পরিবারকে আর্থিক ক্ষতি পূরণের আশ্বাস দিয়েছেন। একটি তদন্ত কমিটি করে ঘটনা তদন্ত করা হবে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/১৫জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :