যেমন হতে পারে দুই দলের ফাইনাল একাদশ!

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জুলাই ২০১৮, ২১:২৫ | প্রকাশিত : ১৫ জুলাই ২০১৮, ১৭:২১

অপেক্ষা আর কয়েক ঘণ্টার। এক মাসের লড়াইয়ের পর শেষ হতে যাচ্ছে ‘ওয়ার্ল্ড গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত ফুটবল বিশ্বকাপ। মাসব্যাপী ৩২ টি দলের প্রতিযোগিতার ফাইনাল মঞ্চে আজ বিশ্বসেরা হওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে ফ্রান্স ও ক্রোয়েশিয়া। মস্কোর লুজনিকি স্টেডিয়ামে রাশিয়া বিশ্বকাপের শিরোপা জয়ের চুড়ান্ত এই লড়াই শুরু হবে বাংলাদেশ সময় রাত নয়টায়।

ক্রোয়াট দলে বেশ কয়েকজন বিশ্ব মানের খেলোয়াড় রয়েছে। তবে ২০১৬ সালের ইউরো চ্যাম্পিয়নশীপের ফাইনালে পরাজিত হ‌ওয়া ফ্রান্সও গতি তারকাময় দল। তাই আজকের ম্যাচটি হতেই পারে হেড টু হেডের লড়াই।

ফাইনাল ম্যাচেও ফরাসিদের আক্রমণের ভরসার মুখ ১৯ বছর বয়সী কিলিয়ান এমবাপে। ম্যানচেস্টার ইউনাইটেড তারকা পল পগবা মাঝ মাঠের মূলস্তম্ভ। এছাড়া অ্যাটলেটিকো মাদ্রিদের আঁতোয়া গ্রিজম্যান, বার্সেলোনার ওসমান ডেম্বেলের দিকেও থাকবে বাড়তি নজর।

অন্যদিকে ক্রোয়াটদের মধ্যমাঠে প্রাণ ভোমরা হলো লুকা মদ্রিচ। ক্রোয়েশিয়াকে ফাইনালে তোলার মূল ভূমিকা এই রিয়াল মাদ্রিদ তারকাই। তার পাশাপশি আছেন বার্সা তারকা ইভান রকিতিচ। এছাড়া ম্যাচে পার্থক্য গড়ে দেওয়ার জন্য আছেন মারিও মানজুকিচ। আর সবার সঙ্গে দারুণ ছন্দে আছেন গোলরক্ষক সুবাচিস।

আজকের ম্যাচে ফ্রান্সের সম্ভাব্য ফর্মেশন হতে পারে ৪-২-৩-১ আর ক্রোয়াটদের সম্ভাব্য ফর্মেশন হতে পারে ৪-৩-২-১।

দুই দলের সম্ভাব্য একাদশ-

ফ্রান্স: লরিস(গোলরক্ষক), পাভার্ড, ভারানে, উমতিতি, হারমেন্ডেজ; কান্তে, পল পগবা, কিলিয়ান এমবাপে, আঁতোয়া গ্রিজম্যান, মাতুইদি; জিরুদ।

ক্রোয়েশিয়া: সুবাসিস(গোলরক্ষক), ভ্রাসালিকো, লভরেন, ভিদা, স্ট্রিনিস; রাকিতিস, মদরিচ; রেবিস, ক্রামারিস, পেরিসিচ; মানজুকিচ।

(ঢাকাটাইমস/১৫জুলাই/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :