‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিসার্চ সোসাইটি’র যাত্রা শুরু

জবি প্রতিনিধি, ঢাকাটইমস
 | প্রকাশিত : ১৫ জুলাই ২০১৮, ২০:২৭

জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে (জবি) একটি আন্তর্জাতিক মানের গবেষণাধর্মী প্রতিষ্ঠানে পরিণত করা এবং শিক্ষার্থীদের গবেষণায় উদ্বুদ্ধ ও প্রশিক্ষণের মাধ্যমে নতুন জ্ঞানের দ্বার উন্মোচনের লক্ষ্যে যাত্রা শুরু করল ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিসার্চ সোসাইটি (জেএনইউআরএস)’।

এ উপলক্ষ্যে রবিবার বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সেমিনার কক্ষে ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিসার্চ সোসাইটি’-এর উদ্যোগে ‘রিসার্চ মেথডোলজি’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ড. মীজানুর রহমান বলেন, “সমাজে গবেষকের সংখ্যা অত্যন্ত অল্প, আবার সকলে গবেষক হতে পারেন না। কারণ গবেষককে হতে হয় সৃজনশীল। পৃথিবীতে মানব সভ্যতার অগ্রগামীতার পেছনে সবচেয়ে বেশি অবদান রয়েছে গবেষকদের। জগন্নাথ বিশ্ববিদ্যালয় অবকাঠামোগত দিক দিয়ে পিছিয়ে থাকলেও গবেষণা ও নতুন নতুন জ্ঞান সৃষ্টি এবং বিতরণে একদিন দেশের নেতৃত্ব দেবে।”

এ সময় তিনি শিক্ষার্থীদের বর্তমান যুগের সাথে তাল মিলিয়ে চলতে এবং গবেষণার নতুন দ্বার উন্মোচনে এ ধরনের সংগঠনের সাথে যুক্ত হওয়ার তাগিদ দেন।

লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক রিতু কুন্ডুর সঞ্চালনায় সেমিনারে ‘কি নোট স্পিকার’ হিসেবে উপস্থাপন করেন মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. হুমায়ূন কবীর চৌধুরী এবং প্রবন্ধ উপস্থাপন করেন মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নূর মোহাম্মদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লোক প্রশাসন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আসমা বিনতে ইকবাল, দর্শন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সিদ্ধার্থ শংকর জোয়ার্দ্দার। জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিসার্চ সোসাইটির মডারেটর ও বাংলা বিভাগের সহকারী অধ্যাপক শাহ মো. আরিফুল আবেদ বক্তব্য দেন। এছাড়াও ছাত্রদের পক্ষ থেকে সংগঠনের আহ্বায়ক সালমান সোহেল শুভেচ্ছা বক্তব্য রাখেন।

(ঢাকাটাইমস/ ১৫জুলাই/আইএইচ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত