শাহজালালের আগুন নিয়ন্ত্রণে, কার্যক্রম স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জুলাই ২০১৮, ২০:৪২ | প্রকাশিত : ১৫ জুলাই ২০১৮, ২০:৩৯
ফাইল ছবি

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের এক নম্বর টার্মিনালে লাগা আগুন এখন নিয়ন্ত্রণে। আগুন লাগার কারণে বন্ধ থাকা ইমিগ্রেশন কার্যক্রমও আবার শুরু হয়েছে। এক বছরের ব্যবধানে দেশের প্রধান এ বিমানবন্দরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল।

রবিবার সন্ধ্যায় বিমানবন্দরের অগ্নিকাণ্ডের সূত্রপাত হলে ঘটনার পরপরই ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে কার্যক্রম শুরু করে।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, তারা কোনো আগুন দেখতে পাননি, কালো ধোঁয়া দেখেছেন। এখন তারা আগুনের উৎসস্থল খুঁজছেন।

রবিবার সন্ধ্যায় ইমিগ্রেশন অফিসের কাছে ধোঁয়া দেখার পর অপেক্ষমাণ হজযাত্রীসহ সবাই আতঙ্কিত হয়ে পড়েন। কোথায় আগুন লেগেছে কিংবা কোন স্থান থেকে ধোঁয়া আসছে, সে বিষয়ে তাৎক্ষনিকভাবে কিছু নিশ্চিত করতে না পারলেও বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুন লেগে থাকতে পারে বলে ধারণা ফায়ার সার্ভিসের।

তবে সিভিল এভিয়েশনের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে ঢাকাটাইমসকে জানান, আগুনের কোনও ঘটনা ঘটেনি৷ কালো ধোঁয়া ছিল, সেটা কমে এসেছে। আমরা এখন এই ধোঁয়ার উৎস খুঁজছি।

ইমিগ্রেশনের কাজ চালু হয়েছে কিনা জানতে চাইলে এই কর্মকর্তা জানান, ঘটনার পর পরই পাওয়ার (বিদ্যুৎ) বন্ধ করে রাখা হয়েছিল। স্বাভাবিকভাবেই সেসময় ইমিগ্রেশনের কাজ বন্ধ ছিল। তবে এখন বিমানবন্দরের সব কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

উল্লেখ্য, গত বছরের ১১ অগাস্ট শাহজালাল বিমানবন্দরের টার্মিনাল-১ এ আগুন লেগেছিল। তাতে প্রায় দুই ঘণ্টা বিমান উড্ডয়নসহ টার্মিনাল ভবনে কার্যক্রম বন্ধ থাকে। অগ্নিকাণ্ডে কোনো প্রাণক্ষয় না হলেও ৩৮ লাখ টাকার ক্ষতি হয়। এ নিয়ে গত দুই বছরে বাংলাদেশের সর্ববৃহৎ বিমানবন্দরটিতে অন্তত ছয় বার অগ্নিকাণ্ড ঘটেছে।

ঢাকাটাইমস/১৫জুলাই/ডিএম

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত