ফাইনাল শুরুর আগে সুরের মূর্ছনা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জুলাই ২০১৮, ২১:৫২ | প্রকাশিত : ১৫ জুলাই ২০১৮, ২১:১৩

মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বিশ্বকাপের ফাইনাল ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় রাত নয়টায়। তার আগে প্রায় ১৫ মিনিট অনুষ্ঠিত হয়েছে সমাপনী অনুষ্ঠান। সমাপনী অনুষ্ঠানে পারফরম্যান্স করেছেন নিকি জ্যাম, উইল স্মিথ ও ইরা ইস্ত্রেফি।

এই তিনজন মিলেই এবারের বিশ্বকাপের থিম সংটি গেয়েছেন। রবিবার সমাপনী অনুষ্ঠানে তারা থিস সংটি গেয়ে শুনিয়েছেন দর্শকদের। শুধু সঙ্গীতই ছিল না। নৃত্যশিল্পীদের নৃত্যের ছন্দও উপভোগ করেছেন দর্শকরা।

রাশিয়া বিশ্বকাপে ফাইনালে ‍উঠেছে ফ্রান্স ও ক্রোয়েশিয়া। ফ্রান্স এবার তৃতীয়বারের মতো বিশ্বকাপের ফাইনালে উঠেছে। এর আগে তারা একবার শিরোপা জিতেছে ও একবার রানার আপ হয়েছে। অন্যদিকে, ক্রোয়েশিয়া এবারই প্রথবারের মতো বিশ্বকাপের ফাইনালে উঠেছে। এর আগে বিশ্বকাপের তাদের সর্বোচ্চ অর্জন ছিল সেমিফাইনাল।

এবারের বিশ্বকাপে গ্রুপ সি থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠে ফ্রান্স। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে তারা আর্জেন্টিনাকে ৪-৩ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে। এরপর তারা উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনালে ওঠে। সেমিফাইনালে বেলজিয়ামকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠে ফরাসিরা।

অন্যদিকে, ‘ডি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠে ক্রোয়েশিয়া। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে তারা ডেনমার্ককে টাইব্রেকারে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে। কোয়ার্টার ফাইনালে তারা স্বাগতিক রাশিয়াকে পরাজিত করে। সেমিফাইনাল ম্যাচে ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে ওঠে ক্রোয়াটরা। 

(ঢাকাটাইমস/১৫ জুলাই/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত