বরিশাল সিটি নির্বাচনে আ.লীগ-বিএনপির ১০ অভিযোগ

ব্যুরো প্রধান, বরিশাল
 | প্রকাশিত : ১৫ জুলাই ২০১৮, ২২:৫৫

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে আচরণ বিধি লঙ্ঘনের পাল্টাপালি ১০ অভিযোগ দাখিল করেছে আওয়ামী লীগ ও বিএনপি।

রবিবার দুপুরে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন বরিশাল জেলা জেষ্ঠ্য নির্বাচন কর্মকর্তা ও সিটি নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার মো. হেলাল উদ্দিন খান।

তিনি বলেন,  এ পর্যন্ত আওয়ামী লীগ ও বিএনপির মেয়র প্রার্থীর পক্ষে ১০টির মতো লিখিত অভিযোগ পেয়েছেন তারা। যার মধ্যে বেশিরভাগেই একে অপর প্রার্থীর বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ তুলেছেন। আবার মিছিল করা, হুমকি-ধামকি দেয়ার বিষয়টিও রয়েছে।

তবে যাই হোক না কেন এর সত্যতা যাচাই করেই নির্বাচনী বিধিমালা অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। এরইমধ্যে এসব অভিযোগের সত্যতা যাচাইয়ে পুলিশ ও জেলা প্রশাসনকে বলা হয়েছে। তারা খতিয়ে দেখছে।

অভিযোগের বিষয়ে সকালে প্রচারে  নেমে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, বিগত দিনের নির্বাচনে এই সিটি থেকে তারা (বিএনপি) যখন নির্বাচিত হয়েছেন তখনও কিন্তু আওয়ামী লীগ সরকারই ক্ষমতায় ছিল। তখনও তারা নির্বাচনের মাঠে এখনকার মতো একইভাবে নানান কথা বলেছেন, অভিযোগ তুলেছেন। কিন্তু যখন নির্বাচিত হলো- তখন কথা পরিবর্তন করে সুষ্ঠু নির্বাচনের কথাই তারা বলেছেন।

তিনি বলেন, বিএনপির প্রার্থীর স্ত্রী প্রচারে নেমে আমাদের কর্মী-সমর্থকদের হুমকি দিয়েছেন। এছাড়া আরো বেশ কিছু ঘটনা ঘটেছে, যা নিয়ে আমাদের নির্বাচন পরিচালনা কমিটির পক্ষ থেকে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

বিএনপির মনোনীত প্রার্থী মজিবর রহমান সরওয়ার  বলেন, সরকার ও নির্বাচন বলছে- সুষ্ঠু নির্বাচনের কথা। অথচ আমরা দেখছি, সরকারি দল আইন মানছে না। তারা আইন ভঙ্গ করে মিছিল করছে, কিন্তু আমরা করতে গেলে প্রশাসন তাতে বাধা দিচ্ছে। আমাদের নেতাকর্মীদের  হুমকি-ধামকি দেয়া হচ্ছে। আমরা চাই লেভেল প্লেইং ফিল্ড তৈরি হোক।

(ঢাকাটাইমস/১৫জুলাই/টিটি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি নির্বাচন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত