বৃষ্টি হয়ে নামলো ক্রোয়াটদের কান্না

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ জুলাই ২০১৮, ১০:৩৬ | প্রকাশিত : ১৬ জুলাই ২০১৮, ১০:০৮

বিশ্বকাপের সোনালী শিরোপা জয়ের পর পুরো স্টেডিয়াম জুড়ে শুরু হয় ফ্রান্সের বাঁধ ভাঙা আনন্দ। কিন্তু ফরাসিদের এমন আনন্দের দিনে বৃষ্টি হয়েই নামলো ক্রোয়াটদের কান্না। গতকাল লুজনিকির মাঠে ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে হারিয়ে রাশিয়ার বিশ্বকাপের চ্যাম্পিয়ন হলো ফ্রান্স।

অনেক স্বপ্ন নিয়ে রাশিয়ায় পা রাখে ক্রোয়েশিয়া। দীর্ঘ ২০ বছর অপেক্ষার পর নিজেদের স্বপ্ন জয়ের খুব কাছেও চলে এসেছিল মদ্রিচরা। কিন্তু শিরোপার লড়াই মঞ্চে ফরাসিদের গতি আর নিজেদের কিছু ছোট খাটো ভুলের শেষ রক্ষা আর হলো না। এমবাপ্পে-গ্রিজম্যানদের আনন্দের কাছে থেমে যায় ক্রোয়াটদের স্বপ্ন তরী।

বৃষ্টির পানিতে এর আগে কোনো রানার্সআপরা নিজেদের কান্না আড়াল করেছিল কিনা জানা নেই। তবে রাকিটিচরা কিন্তু ঠিকই নিজেদের বিষাদ বৃষ্টির ফোঁটায় আড়াল করতে পেরেছেন।

ফ্রান্সের স্বপ্ন জয়ের এমন ম্যাচের শেষেও যখন ব্যর্থ ক্রোয়াট সৈনিকরা শূন্য হাতে দাঁড়িয়ে তখনও সব ছিলো ঠিক-ঠাক। ফরাসিদের জন্য সাজানো হলো শিরোপা মঞ্চ। ফ্রান্স-ক্রোয়েশিয়া প্রেসিডেন্ট, রাশিয়ার প্রেসিডেন্ট এবং ফিফা প্রেসিডেন্ট মঞ্চে এসে দাঁড়লেন তখনও ভালোই ছিল আকাশ। এরই মাঝে টুর্নামেন্টের দুই সেরার পুরস্কার গ্রহণ করলেন লকা মদ্রিচ এবং কিলিয়ান এমবাপ্পে। কিন্তু যখনই ট্রফির জন্য বিজয়ীরা সারি বেধে দাঁড়ালেন তখনই শুরু বৃষ্টির কান্না। এক পলকে শেষ হয়ে গেল পুরো আসরে চমক দেখানো মদ্রিচদের বিশ্বজয়ের স্বপ্ন। আর ১৯৯৮ সালের পর দ্বিতীয় বারের মত সোনালী শিরোপার দখল নিলো দিদিয়ের দেশমের শিষ্যরা।

বৃষ্টিতে আড়াল হয়েছে ক্রোয়াট সৈনিকদের কান্না। আড়াল হয়েছে মাঠে থাকা হাজার হাজার ক্রোয়াট সৈনিকদের অশ্রু। সব মিলিয়ে ওই এক ফসলা বৃষ্টিই যেন ছিল ক্রোয়াটদের বিদায় সঙ্গী।

(ঢাকাটাইমস/১৬জুলাই/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :