টাঙ্গাইলে পুরোহিতের রহস্যজনক মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ১৬ জুলাই ২০১৮, ১৭:৪৬

টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার আটিয়া ইউনিয়নের পিরোজপুর গ্রামে এক পুরোহিতের রহস্যজনক মৃত্যু হয়েছে। তার নাম তপন কুমার বিশ্বাস (৬০)।

সোমবার সকালে পরনের ধূতি দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় নিজ বসত ঘর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। পুলিশ তার মরদেহ ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

নিহত তপন কুমার বিশ্বাস একই এলাকার মৃত অনিল বিশ্বাসের ছেলে।

অভিযোগ উঠেছে, পুত্রহীন ওই পুরোহিতের স্থাবর-অস্থাবর সম্পত্তি আত্মসাতের উদ্দেশে পরিকল্পিতভাবে কেউ হত্যা করে আত্মহত্যা বলে চালিয়ে দেওয়ার চেষ্টা করেছে।

স্থানীয়রা জানান, নিহত পুরোহিতরা তিন ভাই। অন্য ভাইদের ছেলে সন্তান থাকলেও তপন কুমারের তিনটি মেয়ে। মেয়েদের বিয়ে হয়ে গেছে অনেক আগেই। চার বছর আগে তার স্ত্রী মারা যায়। এর মধ্যে সে বিয়ে করারও সিদ্ধান্ত নেন। বিয়ের পর নতুন ওয়ারিশদার তৈরি হবে এমন আশঙ্কায় তাকে হত্যা করা হতে পারে বলেও অনেকের ধারণা।

নিহত তপনের ভাতিজা তন্ময় বিশ্বাস জানান, সকাল পৌনে ৭ টায় কাকার ঘরে ঢুকে তাকে আঁড়ার সঙ্গে ধূতির মাধ্যমে ফাঁস লাগানো অবস্থায় ঝুলতে দেখা যায়। পরে তাকে দ্রুত ধূতির বাধন খুলে বাঁচানোর চেষ্টা করা হয়। এ সময় ঘরের দরজা খোলা ছিল বলেও জানায় সে।

দেলদুয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল ইসলাম বলেন, ‘পুলিশ এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তিনি আত্মহত্যা করেছেন। তবে ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে বলে জানান তিনি। এ ব্যাপারে থানায় একটি মামলা হয়েছে।

ঢাকাটাইমস/১৬জুলাই/প্রতিনিধি/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত